March 29, 2024, 9:53 pm

এবারও আইপিএলে দল পেলেন না সাকিব

  • Last update: Friday, December 23, 2022

আইপিএলের ১৫তম আসরে দুইবার সুযোগ পেয়েও অবিক্রীত ছিলেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ১৬তম আসরে এসেও একই কাণ্ড ঘটল। নিলামে বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়কের প্রতি আগ্রহ দেখায়নি কোনো ফ্র্যাঞ্চাইজি। এ মিনি নিলাম শেষ হবে শুক্রবারই (২৩ ডিসেম্বর)।

প্রথম দফায় অবিক্রীত থাকলেও কোনো দল যদি চায় এখনো সাকিবকে দলে ভেড়াতে পারবে। এদিন বাংলাদেশ সময় বিকেল ৩টায় কোচিতে এবারের আইপিএল নিলাম শুরু হয়।

নিলামে অলরাউন্ডার ক্যাটাগরিতে প্রথম সেটেই নাম ওঠে সাকিবের। তার ভিত্তি মূল্য ছিল আগের চেয়ে ৫০ লাখ কমে দেড় কোটি রুপি।

সাকিব ছাড়াও বাংলাদেশ থেকে নিলামে আছেন তাসকিন আহমেদ, লিটন দাস ও আফিফ হোসেন। সাকিব ছাড়া আর কারও আইপিএলে খেলার অভিজ্ঞতা নেই। এর আগে মোস্তাফিজকে রিটেন করেছে দিল্লি ক্যাপিটালস।

উইকেটকিপার ক্যাটাগরিতে প্রথম সেটে নাম উঠবে লিটনের। উইকেটকিপার সেট ১ এর ২ নম্বরে লিটন (টম ব্যান্টনের পর)। আরেক বাংলাদেশি অলরাউন্ডার আফিফের নাম এসেছে ৪ নম্বর সেটে। ফাস্ট বোলার ক্যাটাগরির দ্বিতীয় সেটে আসছেন স্পিডস্টার তাসকিন।

এবারের আইপিএলের নিলামে নাম উঠবে ৪০৫ ক্রিকেটারের। এর মধ্যে ভারতীয় ২৭৩ জন এবং বাকি ১৩২ ক্রিকেটার বিদেশি। ১৩২ জনের মধ্যে দল পাবেন ৩০ জন।

উল্লেখ্য, ২০১১ সালে প্রথম আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) হয়ে খেলেন সাকিব। ২০১২ সালেও কেকেআরে থাকেন। ২০১৩ সালে চোটের কারণে একটি ম্যাচও খেলতে না পারলেও ছিলেন কলকাতার স্কোয়াডে। ২০১৪ থেকে ২০১৭ পর্যন্ত চার মৌসুম খেলার পর কলকাতা তাকে ছেড়ে দেয়।

২০১৮ ও ২০১৯ সালে সাকিব খেলেন সানরাইজার্স হায়দরাবাদে। আইসিসি থেকে নিষিদ্ধ থাকায় ২০২০ সালে আইপিএলে ছিলেন না টাইগার অলরাউন্ডার। ২০২১ সালে আবার কলকাতায় ফেরেন তিনি। এরপর ২০২২ ও ২০২৩ এ দুই নিলামেই কেউ কিনল না তাকে।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC