March 29, 2024, 4:10 pm

ইয়ূথ বাংলা কালচারাল ফোরাম আমিরাত শাখার কমিটির অনুমোদন

  • Last update: Monday, September 14, 2020

২০১৫ সালের গোড়ার দিকে সাংস্কৃতিক অঙ্গনের তরুণদের নিয়ে একটি প্লাটফরম বানানোর চিন্তা শুরু হয়। যে প্ল্যাটফর্ম মুক্তিযুদ্ধের চেতনায় উদ্ভাসিত হবে। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলায় ভূমিকা রাখবে। দেশ বিনির্মাণের লক্ষ্য নিয়ে তরুণ সংস্কৃতিকর্মীরা গড়ে তুলেছে ইয়ুথ বাংলা কালচারাল ফোরাম। ২০১৭ সালে সংগঠনটি রাষ্ট্রীয়ভাবে নিবন্ধিত হয়েছে। প্রতিষ্ঠাতা সদস্যদের মধ্য থেকে নির্বাচিতদের নিয়ে কমিটি গঠন করা হয়েছে। এই কমিটির নেতৃত্বে বিস্তৃত হচ্ছে ইয়ূথ বাংলা কালচারাল ফোরাম। এটি শতভাগ অলাভজনক প্রতিষ্ঠান।

সংগঠনের লোগো উন্মোচন করেছেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার (w.h.o.) মানসিক স্বাস্থ্য বিষয়ক অ্যাডভাইজারি বিশেষজ্ঞ বাংলাদেশের অটিজম বিষয়ক জাতীয় উপদেষ্টা কমিটির সভাপতি ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কন্যা সায়মা ওয়াজেদ। তিনি ঐক্যবদ্ধভাবে দেশের জন্য কাজ করতে সবাইকে প্রয়োজনীয় নির্দেশনা দিয়েছেন। তার সহযোগিতা ও সমর্থন আমাদের কৃতজ্ঞতায় আবদ্ধ করেছে।

সদ্য গঠিত ইয়ূথ বাংলা কালচারাল ফোরাম সংযুক্ত আরব আমিরাত কমিটি টি ঘোষণা করেছে কেন্দ্রীয় কমিটি।

স্বাধীনতার স্বপক্ষ শক্তির অন্যতম ধারক বাহক ও হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধুর আদর্শে লালিত অন্যতম সাংস্কৃতিক সংগঠন ইয়ূথ বাংলা কালচারাল ফোরাম আরব আমিরাত শাখার নতুন কমিটি গঠিত হয়েছে।
ইয়ূথ বাংলা কালচারাল ফোরাম বাংলাদেশ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সভাপতি তাহমিনা জাহান মুনা চৌধুরি স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে।

কমিটির প্রধান উপদেষ্টা শেখ ফরিদ আহমেদ সিআইপি গণমাধ্যমকে এ প্রসঙ্গে সার্বিক উল্লেখ করে বিষয়টি নিশ্চিত করেন। ইয়ূথ বাংলা কালচারাল ফোরাম আরব আমিরাত শাখায় নবনির্বাচিত কার্যনির্বাহী প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব দেয়া হয়েছে সংযুক্ত আরব আমিরাতে বাংলাদেশি সংস্কৃতি চর্চার অন্যতম পরিচায়ক ও রবীন্দ্র সংগীত শিল্পী ইয়াসমিন ইসলাম মেরুনা কে। সাধারণ সম্পাদকের দায়িত্ব দেয়া হয়েছে আরব আমিরাতের অন্যতম সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও সংগঠক সাদরউদ্দিন জামাল উচ্ছ্বাসকে।

উপদেষ্টা পরিষদে আরও যারা দায়িত্ব পেয়েছেন তারা হলেন শিল্প ও নারী উদ্যোক্তা এবং আল হারামাইন গ্রুপের অন্যতম স্বত্বাধিকারী বাইজুন নাহার চৌধুরী, বাংলাদেশ কমিউনিটি ব্যক্তিত্ব ইসমাইল গণি চৌধুরী এবং মুহাম্মদ সেলিম উদ্দীন চৌধুরী।
সিনিয়র সহ-সভাপতি পদে দায়িত্ব পেয়েছেন আলমা আকবর ও আহমেদ ইখতিয়ার আলম পাভেল।

সাংগঠনিক সম্পাদক হিসেবে ফারাহ্ শামস এবং সাংস্কৃতিক সম্পাদক পদে শারমিন আহসান বিথী দায়িত্ব পেয়েছেন।

যুগ্ম সাধারন সম্পাদক হিসেবে দায়িত্ব পেয়েছেন স্নিগ্ধা সরকার তিথি, যুগ্ম সাংগঠনিক সম্পাদক হিসেবে দায়িত্ব পেয়েছেন শিমুল চন্দ্রনাথ ও মিজান সাঈদ। যুগ্ম সাংস্কৃতিক সম্পাদক হিসেবে দায়িত্ব পেয়েছেন জিয়াউদ্দিন জসিম। আরো যারা দায়িত্বে রয়েছেন তারা হলেন, প্রচার সম্পাদক আব্দুর রহমান রোমান, গ্রন্থনা ও প্রকাশনা বিষয়ক সম্পাদক কাজী ওমর ফারুক, আপ্যায়ন সম্পাদক মোঃ মনসুর উদ্দিন এবং ক্রীড়াবিষয়ক সম্পাদক হিসেবে সালাহউদ্দিন বাপ্পি।

সদ্য গঠিত কমিটির সভাপতি ইয়াসমিন ইসলাম জানান, “ইয়ুথ বাংলা কালচারাল ফোরাম শুধু সাংস্কৃতিক সংগঠন নয় এটি একটি মানবতাবাদি সংগঠন ইতিমধ্যে আমাদের কার্যক্রম শুধুমাত্র সাংস্কৃতিক পরিমণ্ডলে সীমাবদ্ধ রাখিনি আমরা আমাদের কার্যক্রমকে মানবকল্যাণে ও বিস্তৃত করেছি।” তিনি বলেন, পরিস্থিতির স্বাভাবিকতা ফিরে আসলে আমরা আরব আমিরাতের সকল উপদেষ্টা, কর্মকর্তা এবং সদস্যবৃন্দ দের নিয়ে প্রবাসী বাংলাদেশী এবং দেশীয় সংস্কৃতির কল্যাণে বড় কিছুর প্রত্যাশা নিয়ে হাজির হওয়ার অপেক্ষায় আছি।”

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC