April 20, 2024, 9:46 am
সর্বশেষ:
বাংলাদেশ-ইউএই কূটনৈতিক সম্পর্কের সুবর্ণজয়ন্তীতে সম্পর্ক আরও বৈচিত্র্যময় করার আহ্বান গোয়েন্দা পুলিশের অভিযানে ১৩ জুয়াড়িকে আটক মিয়ানমার থেকে আরও ১৩ বিজিবি সদস্য বাংলাদেশে বান্দরবানের রুমা-থানচিতে ব্যাংক ডাকাতি: ১৭ নারীসহ ৫২ জন রিমান্ডে মোরেলগঞ্জে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত আলফাডাঙ্গায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী- ২০২৪ উদযাপন শার্শায় সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকের উপর হামলা সোনারগাঁ উপজেলা চেয়ারম্যান প্রার্থী কালামের নির্বাচনী কর্মীসভা অনুষ্ঠিত আমিরাতে কানাইঘাট প্রবাসী সমাজকল্যাণ পরিষদের ঈদ পুর্নমিলনী চরভদ্রাসনে শিশুকন্যাকে ধর্ষণের অভিযোগে মায়ের মামলায় তার বাবাকে গ্রেফতার

ইসরাইলি বাহিনীর ড্রোন ভূপাতিত করলো ফিলিস্তিনি তরুণেরা

  • Last update: Wednesday, July 14, 2021

ফিলিস্তিনি তরুণেরা গাজার উত্তরে ইসরাইলি বাহিনীর একটি ড্রোন ভূপাতিত করেছে।

সংবাদ মাধ্যম নিউ প্রেস জানিয়েছে, উত্তর গাজার তুবাসে অবস্থিত আল-ফারিয়া শরণার্থী শিবিরের তরুণদের প্রচেষ্টায় ইসরাইলের একটি ড্রোন ধ্বংস করা হয়।

ইসরাইলের সেনাবাহিনীও আনুষ্ঠানিকভাবে তাদের একটি ড্রোন খোয়া যাওয়ার কথা স্বীকার করেছে।

ড্রোনটি বিধ্বস্তের পর ইসরাইলের নিরাপত্তা বাহিনীর সদস্যরা সেটিকে উদ্ধার করে। তাদের দাবি, তুবাস এলাকায় এক অভিযানের সময় কারিগরি ত্রুটির কারণে ড্রোনটি বিধ্বস্ত হয়েছে এবং এতে কোনো তথ্য বেহাত হওয়ার সম্ভাবনা নেই।

এর আগে গতকালও ফিলিস্তিনি সূত্রগুলো উত্তর গাজায় ইসরাইলের আরেকটি ড্রোনের ধ্বংসাবশেষ খুঁজে পাওয়ার কথা জানায়। গতকাল যে ড্রোনটি পাওয়া যায় তা ‘স্কাই লার্ক’ মডেলের।

এই মডেলের ড্রোনের সাহায্যে সাধারণত গোয়েন্দা তৎপরতা চালানো হয়। এই ড্রোন আকাশে উড়ার সময় কোনো শব্দ তৈরি করে না। এ কারণে এর উপস্থিতি টের পাওয়া যায় না সহজে।

ইসরাইলি মিডিয়ার খবর অনুসারে, সরাইলের স্কাইলার্ক ড্রোনটির নির্মাতা হাইফাভিত্তিক একটি প্রতিষ্ঠান। এই ড্রোনগুলো পরিচালনা করে তাদের আর্টিলারি বাহিনী। ইসরাইলের নিরাপত্তা বাহিনীর ব্যবহৃত এটি সবথেকে ক্ষুদ্র ড্রোন। এটি যে এলকায় উড়ে সেখানকার লাইভ ভিডিও প্রদান করে। ২০১০ সালে এই ধরণের ড্রোন নামানোর পর বেশ কয়েকটি ড্রোন বিধ্বস্ত হয়েছে।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC