April 20, 2024, 8:21 pm
সর্বশেষ:
লোহাগাড়া সাংবাদিক সমিতির আত্মপ্রকাশ, সভাপতি জব্বার ফিরোজ, সম্পাদক জাহেদ আমিরাতে বন্যায় ক্ষতিগ্রস্ত প্রবাসীদের খবর নিতে পরিদর্শনে মিশন কর্মকর্তারা রামপালে গাঁজাসহ তিন মাদক কারবারি আটক বাংলাদেশ-ইউএই কূটনৈতিক সম্পর্কের সুবর্ণজয়ন্তীতে সম্পর্ক আরও বৈচিত্র্যময় করার আহ্বান গোয়েন্দা পুলিশের অভিযানে ১৩ জুয়াড়িকে আটক মিয়ানমার থেকে আরও ১৩ বিজিবি সদস্য বাংলাদেশে বান্দরবানের রুমা-থানচিতে ব্যাংক ডাকাতি: ১৭ নারীসহ ৫২ জন রিমান্ডে মোরেলগঞ্জে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত আলফাডাঙ্গায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী- ২০২৪ উদযাপন শার্শায় সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকের উপর হামলা

ইউরোপ ছেড়ে রোনালদো এবার যাচ্ছেন সৌদি ক্লাবে

  • Last update: Wednesday, November 30, 2022

ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে আগেও খেলেছেন ক্রিস্টিয়ানো রোনালদো। তবে রিয়াল মাদ্রিদ ও জুভেন্টাস ঘুরে পুনরায় ফেরাটা সুখের হয়নি এই পর্তুগিজ তারকার। ২০২১ সালে ম্যান ইউতে ফেরার পর থেকেই অস্বস্তিতে ছিলেন তিনি। যা বোঝা গেলো বিশ্বকাপের মধ্যে ক্লাব ছাড়ার ঘোষণা আসার পর। যদিও নানান তির্যক মন্তব্য করে টানাপোড়েনের আগুনে ঘি কম ঢালেননি রোনালদো নিজেও।

পৃথিবীর সেরা সেরা ক্লাবের জার্সি গায়ে পায়ের জাদু দেখিয়েছেন পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী সিআর সেভেন। কিন্তু এবার ইউরোপ ছেড়ে ভিন্ন এক মেরুতে পাড়ি জমাচ্ছেন তিনি। যাচ্ছেন মধ্যপ্রাচ্যের দেশ সৌদি আরবে। খেলবেন আল–নাসর ক্লাবের হয়ে।

স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কা জানিয়েছে, দুই পক্ষের আলোচনা শেষ পর্যায়ে। বছরে ২০ কোটি ইউরো বেতনে আড়াই বছরের চুক্তির সমঝোতাও হয়ে গেছে তাদের। বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ বছরপ্রতি ২ হাজার ১০০ কোটি টাকারও বেশি। এই চুক্তি সত্য হলে রোনালদোই হবেন বিশ্বের সবচেয়ে বেশি বেতন পাওয়া ফুটবলার।

এ মুহূর্তে ক্লাবহীন রোনালদো। ম্যানইউয়ের সঙ্গে চুক্তি বাতিল হয়েছে গত সপ্তাহে। ক্লাব ফুটবলের জন্য নতুন ঠিকানা খুঁজবেন এটাই স্বাভাবিক। তবে সেই ঠিকানা এবার হতে যাচ্ছে মধ্যপ্রাচ্যের ধনী দেশ সৌদি আরব। বিশ্বকাপের পরই পর্তুগিজ তারকা পা রাখতে যাচ্ছেন নতুন ক্লাব আল–নাসরে!

বর্তমানে বিশ্বকাপ খেলতে কাতারে রয়েছেন রোনালদো। নভেম্বরের মাঝামাঝিতে পিয়ার্স মরগানকে দেয়া সাক্ষাৎকারে নিজের ক্লাব নিয়ে বিস্ফোরক মন্তব্য করেন তিনি। কোচসহ একাধিক কর্মকর্তাকে নিয়ে করেন কড়া সমালোচনা। এতেই ইউনাইটেডের সঙ্গে সম্পর্কে চিড় ধরা সম্পর্ক ফেটে আলাদা হয়ে যায়। যার কিছুদিন পর ঘোষণা আসে ম্যানইউতে আর নেই পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী তারকা।

মার্কা জানিয়েছে, ক্লাবহীন রোনালদোকে এবার বড় অঙ্কের প্রস্তাব দিয়েছে সৌদির আল–নাসর, যা ইউরোপ বা আমেরিকার মেজর সকার লিগের যেকোনো ক্লাবের চেয়ে কয়েক গুণ বেশি। ইউরোপের বড় কোনো ক্লাবেরও আগ্রহ না থাকায় আল-নাসরকে নিয়ে ইতিবাচক মতও দিয়েছেন রোনালদো।

প্রসঙ্গত, সৌদি ফুটবল লিগে আল-নাসর সবচেয়ে সফল ক্লাব। এ পর্যন্ত ৯টি শিরোপা ঘরে তুলেছে তারা। প্রিন্স ফয়সাল বিন তুর্কির মালিকানাধীন ক্লাবটির বর্তমান কোচ রোমা ও মার্শেইয়ের সাবেক কোচ রুডি গার্সিয়া। ক্লাবে খেলেন ৩২ বছর বয়সী স্প্যানিশ সেন্টারব্যাক আলভারো গঞ্জালেস এবং কলম্বিয়ান গোলকিপার ডেভিড ওসপিনা।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC