April 20, 2024, 9:51 am
সর্বশেষ:
বাংলাদেশ-ইউএই কূটনৈতিক সম্পর্কের সুবর্ণজয়ন্তীতে সম্পর্ক আরও বৈচিত্র্যময় করার আহ্বান গোয়েন্দা পুলিশের অভিযানে ১৩ জুয়াড়িকে আটক মিয়ানমার থেকে আরও ১৩ বিজিবি সদস্য বাংলাদেশে বান্দরবানের রুমা-থানচিতে ব্যাংক ডাকাতি: ১৭ নারীসহ ৫২ জন রিমান্ডে মোরেলগঞ্জে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত আলফাডাঙ্গায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী- ২০২৪ উদযাপন শার্শায় সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকের উপর হামলা সোনারগাঁ উপজেলা চেয়ারম্যান প্রার্থী কালামের নির্বাচনী কর্মীসভা অনুষ্ঠিত আমিরাতে কানাইঘাট প্রবাসী সমাজকল্যাণ পরিষদের ঈদ পুর্নমিলনী চরভদ্রাসনে শিশুকন্যাকে ধর্ষণের অভিযোগে মায়ের মামলায় তার বাবাকে গ্রেফতার

ইউরোপের ২শ’ বিমানবন্দর বন্ধের পথে

  • Last update: Friday, October 30, 2020

করোনাভাইরাস মহামারি থেকে ঘুরে দাঁড়াতে না পারলে অস্তিত্ব টিকিয়ে রাখা কঠিন হবে ইউরোপের ২শ’ বিমানবন্দরের।
ঝুঁকির মুখে পড়বে ২ লাখ ৮০ হাজার মানুষের চাকরি। এমন পূর্বাভাস দিয়েছে ইউরোপের এয়ারপোর্ট অ্যাসোসিয়েশন। লোকসান হতে পারে ইউরোপের প্রায় ১৫শ’ কোটি ডলার।

মহামারিতে বিপর্যস্ত সারাবিশ্বের পর্যটন খাত। বেহাল দশা বিমানবন্দরগুলোর। আন্তর্জাতিক আকাশ পরিবহন ব্যবস্থা বিপর্যস্ত হওয়ায় সর্বোচ্চ লোকসানে পড়েছে এই খাত।

কোন বিমানবন্দর অলস পড়ে থাকা বিমান আর বিমানবন্দরকে রেস্তোরাঁর আদলে সাজিয়েছে, কোনটা আবার স্থানীয় গণ্ডিতে ভ্রমণের জন্য বিমান ব্যবহার করছেন।
কিন্তু এভাবে চলতে থাকলে কোনভাবেই আগের অবস্থায় ফেরা সম্ভব নয় বলে মনে করছে ইউরোপের এয়ারলাইন্সগুলো।

এয়ারপোর্টস কাউন্সিল ইন্টারন্যাশনাল ইউরোপ বলছে, মহামারিতে বন্ধ হয়ে যেতে পারে ইউরোপের ১৯৩টি বিমানবন্দর। সংস্থাটি বলছে, এতে বেকার হয়ে পড়তে পারে ২ লাখ ৭৭ হাজার মানুষ। ক্ষতি হতে পারে পুরো ইউরোপের ১ হাজার ৪৭০ কোটি ডলার।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC