April 24, 2024, 12:58 am
সর্বশেষ:
লোহাগাড়ার ইউএনও`র সাথে লোহাগাড়া সাংবাদিক সমিতির নব গঠিত কমিটির সৌজন্য সাক্ষাৎ সর্বজনীন পেনশন স্কিম সেবা প্রদানে বান্দরবানে হেল্প ডেক্স উদ্বোধন ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন : শার্শায় তিন পদে ১১ প্রার্থীর মনোনয়ন জমা শার্শায় ৬টি সোনারবার উদ্ধার, আটক ১ সোনারগাঁ বারদী বাজারের ৫০ টাকার খাজনা ৫০০ টাকা মোরেলগঞ্জে অগ্রনী ব্যাংকের পিএলসি নতুন ভবনের উদ্বোধন বাগআঁচড়া চাঁদাবাজির সময় গণধোলাইয়ের শিকার যুবক চট্টগ্রামে র‌্যাবের পাতা ফাঁদে আঁটকে গেল ৪ চাঁদাবাজ আমিরাতে বন্যায় ক্ষতিগ্রস্ত প্রবাসীদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ লোহাগাড়া সাংবাদিক সমিতির আত্মপ্রকাশ, সভাপতি জব্বার ফিরোজ, সম্পাদক জাহেদ

ইউপি নির্বাচনে স্বাস্থ্যবিধি না মানলে ব্যবস্থাঃ সাতক্ষীরা পুলিশ সুপার

  • Last update: Wednesday, June 9, 2021

আবদুল্লাহ আল মামুন, সাতক্ষীরা জেলা প্রতিনিধি:
সাতক্ষীরার কলারোয়া, তালা ও পাটকেলঘাটা থানার স্থগীত ইউপি নির্বাচনের নতুন তারিখ দেওয়া হয়েছে ২১ জুন। লকডাউন পরিস্থিতির মধ্যে কিভাবে নির্বাচন হবে সেটি নির্বাচন কমিশন ভেবে দেখবে।

জেলা পুলিশের পক্ষ থেকে নির্বাচনটি পরবর্তী সুবিধামত কোন সময়ে নেওয়ার জন্য সুপারিশ করা হয়েছিল। লকডাউন পরিস্থিতির মধ্যে সাতক্ষীরার দুই উপজেলার ২১টি ইউনিয়নে ভোটগ্রহণের বিষয়ে এসব কথা বলেন সাতক্ষীরা পুলিশ সুপার মো. মোস্তাফিজুর রহমান।

নির্বাচনী পরিবেশ কেমন হবে এমন প্রশ্নে পুলিশ সুপার মোহাম্মাদ মোস্তাফিজুর রহমান বলেন, নির্বাচনী পরিবেশ হবে শান্তিপূর্ণ। নির্বাচনী আচরণবিধি মেনে চলতে হবে সব প্রার্থীদের। ভঙ্গ করলেই ব্যবস্থা নেওয়া হবে।

বিভিন্ন অভিযোগের প্রেক্ষিতে সাতক্ষীরা পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান বলেন, যে কোন প্রার্থীর ক্ষেত্রে নির্বাচনী আচরণবিধি মেনে চলতে হবে। যদি কেউ নির্বাচনী আচরণবিধি ভঙ্গ করে তবে নির্বাচন কমিশনের যে আইন রয়েছে সেই আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

যদি কেউ হুমকি ধামকি দিয়ে থাকে নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন করে তবে সংশ্লিষ্ট ব্যক্তিদের নির্বাচন কমিশন ও থানাতে আনুষ্ঠানিকভাবে অভিযোগ দাখিল করতে অনুরোধ করছি। কেউ আইনের উর্দ্ধে নয়, সে যেই হোক তার আমরা তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেব।

সাতক্ষীরা জেলা নির্বাচন কর্মকর্তা নাজমুল কবির বলেন, ২১ জুন নির্বাচন অনুষ্ঠিত করার লক্ষ্যে সার্বিক প্রস্তুতি চলমান রয়েছে। সাধারণ ভোটারা নির্বিঘ্নে ভোটকেন্দ্রে যেতে পারবেন। ভোটারদের হুমকি ধামকি দিলে বা কেউ ভোট কেন্দ্রে যেতে বাঁধা দেওয়া হুমকি দিচ্ছে এমন এমন ঘটনা ঘটলে প্রার্থী বা ভোটারদের লিখিত অভিযোগ দিতে অনুরোধ করছি। বিষয়টি তাৎক্ষণিক উর্দ্ধতন কর্তৃপক্ষ ও পুলিশকে অবহিত করে ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য, করোনা পরিস্থিতির মধ্যে গত ১১ এপ্রিল সাতক্ষীরাসহ ১৯ জেলার ৬৪ উপজেলায় ১ম ধাপে ৩৭১ ইউনিয়ন পরিষদের ভোটগ্রহণ স্থগিত ঘোষণা করে নির্বাচন কমিশন। পরবর্তীতে ৩ জুন নির্বাচন কমিশনের সভায় আগামী ২১ জুন স্থগিত হওয়া ইউনিয়ন পরিষদের ভোটগ্রহণের সিদ্ধান্ত গ্রহণ করে কমিশন। কমিশনের সিদ্ধান্ত মতে সাতক্ষীরায় চলছে নির্বাচন আয়োজনের প্রস্তুতি। সাতক্ষীরার তালা উপজেলার ১১টি ও কলারোয়া উপজেলার ১০টি ইউনিয়নে ভোট অনুষ্ঠিত হতে যাচ্ছে। ইতোমধ্যে নির্বাচনের লক্ষ্যে গণবিজ্ঞপ্তি জারি করেছে তালা ও কলারোয়া উপজেলার সংশ্লিষ্ট রিটানিং কর্মকর্তারা।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC