March 29, 2024, 3:05 pm

আমিরাত জয় করে গেলেন চিত্রশিল্পী মাহফুজুর রহমান

  • Last update: Friday, December 9, 2022

সংযুক্ত আরব আমিরাতে বিশ্বের ৬৫ দেশের চিত্রশিল্পীদের নিয়ে অনুষ্ঠিত ‘এহতিফাল আল আমিরাত আর্ট প্রশিক্ষণ কর্মশালা’ গিনেস বুকে স্থান করে নেয়৷ কর্মশালায় অংশ নিয়ে গিনেস বুক রেকর্ডের অংশীদার হলেন বসালেন একমাত্র বাংলাদেশি চিত্রশিল্পী মাহফুজুর রহমান ।

মূলত ৬৫ দেশের চিত্রশিল্পীদের অংশগ্রহণে এমন আয়োজন করায় কর্মশালাটি গিনেস বুকে নাম। এর আগের রেকর্ড ছিল ৫০টি দেশের শিল্পীদের অংশগ্রহণের কর্মশালা।

৩ ও ৪ ডিসেম্বর রাজধানী আবুধাবিতে বিশাল এ কর্মশালার আয়োজন করে আর্ট ক্রাফটস।

কর্মশালায় উপস্থিত থেকে পর্যবেক্ষণ করেন গিনেস বুক রেকর্ড কর্মকর্তা পাল। এসময় তিনি আয়োজকদের হাতে স্মারক তুলে দেন৷

আমেরিকা, ইউকে আমিরাত, সৌদি আরব, ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কাসহ ৬৫ দেশের সঙ্গে কর্মশালায় অংশগ্রহণ করে বাংলাদেশি মাহফুজ রহমান৷

কর্মশালায় , মাহফুজুর রহমান এক ঘন্টায় ‘টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা’ শীর্ষক ১৮/৬ ফুট সাইজের একটি ক্যানভাস এঁকেছেন৷ এই চিত্রটি আবুধাবি জাতীয় যাদুঘরে সংরক্ষিত থাকবে।

মাহফুজুর রহমান বলেন, ‘কখনো ভাবিনি শখের উছিলায় আমাকে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডের মতো এতটা সম্মান এনে দিবে। আল্লাহর কাছে অশেষ শুকরিয়া আমাকে দেশের পক্ষে প্রতিনিধিত্ব করার জন্য ৷ আমি আশাবাদী আগামীতে দেশের জন্য আরও কাজ করতে পারব।’

এদিকে চিত্রশিল্পী হিসেবে বিশ্বের ৮ দেশের ২০টিরও অধিক প্রদর্শনীতে অংশগ্রহণ করেছেন মাহফুজুর রহমান।

যুক্তরাজ্য-ভিত্তিক শিল্প সংগঠন দ্য আর্টিস্ট লাউঞ্জে আয়োজিত ‘আর্টিস্ট অব দ্য ইয়ার’ আর্ট প্রতিযোগিতায় মাহফুজুর রহমানের ‘অ্যানসেস্টর্স’ চিত্রকর্মটি সেমিফাইনালিস্ট হিসেবে স্থান পায়।

এর আগে ২০২০ সালে ক্যালিফোর্নিয়ার আর্টাভিটা আর্ট কনটেস্টে মাহফুজুর রহমানের একটি চিত্রকর্ম রানার-আপ হওয়ার পাশাপাশি ফ্রান্সের ‘আর্টিস্ট ভ্যালু সার্টিফিকেশন’ অর্জন করে।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC