March 28, 2024, 10:55 pm

আমিরাত ও ওমানে টি-টোয়েন্টি বিশ্বকাপ

  • Last update: Tuesday, June 29, 2021

সবকিছুই নিশ্চিত ছিল। এবার এলো আনুষ্ঠানিক ঘোষণা। করোনা ভাইরাসের কারণে ভারতের পরিবর্তে আরব আমিরাত ও ওমানে হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ খবর জানায় বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। ১৭ই অক্টোবর শুরু হয়ে ১৪ই নভেম্বর পর্যন্ত চলবে সংক্ষিপ্ত সংস্করণের এই ক্রিকেট টুর্নামেন্ট।

দুবাই আন্তর্জাতিক স্টেডিয়াম, আবু ধাবির শেখ জায়েধ স্টেডিয়াম, শারজাহ স্টেডিয়াম ও ওমান ক্রিকেট একাডেমি মাঠে হবে এ বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপ। আরব আমিরাত ও ওমানে হলেও বিশ্বকাপ আয়োজনের দায়িত্ব থাকছে বিসিসিআইয়ের হাতেই।

আটটি কোয়ালিফাইং দেশকে নিয়ে অনুষ্ঠিত হবে প্রথম রাউন্ডের খেলা। ৪টি দল ‘সুপার টুয়েলভস’ রাউন্ডের যোগ্যতা অর্জন করবে, যেখানে সরাসরি অংশ নেবে আটটি প্রথমসারির দল। প্রথম রাউন্ডে মাঠে নামবে বাংলাদেশ, শ্রীলঙ্কা, আয়ারল্যান্ড, নেদারল্যান্ডস, স্কটল্যান্ড, নমিবিয়া, ওমান ও পাপুয়া নিউ গিনি। এখান থেকে চারটি দল যাবে পরের পর্বে। সেখানে সরাসরি জায়গা করে নিয়েছে ভারত, অস্টেলিয়া, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, পাকিস্তান, নিউজিল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ ও আফগানিস্তান।

বোর্ড সভায় টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনের বিষয়ে বিসিসিআইকে চূড়ান্ত সিদ্ধান্ত জানানোর জন্য ২৮শে জুন পর্যন্ত সময় দিয়েছিল আইসিসি।

শেষ দিন সোমবার আরব আমিরাতে আসরটি সরিয়ে নেয়ার কথা আইসিসিকে জানিয়ে দেয় ভারতীয় ক্রিকেট বোর্ড।

গত ১লা জুনের সভায় ওমানকে সম্ভাব্য বিকল্প ভেন্যু হিসেবে রাখার কথা জানিয়েছিল আইসিসি। ওমানে প্রতিযোগিতার কোন ম্যাচগুলো হবে সেব্যাপারে কিছু জানায়নি আইসিসি। সোমবার বিসিসিআইয়ের সচিব জয় শাহ জানিয়েছিলেন, দেশটিতে প্রথম রাউন্ড হওয়ার সম্ভাবনা রয়েছে।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC