April 19, 2024, 10:21 pm
সর্বশেষ:
বাংলাদেশ-ইউএই কূটনৈতিক সম্পর্কের সুবর্ণজয়ন্তীতে সম্পর্ক আরও বৈচিত্র্যময় করার আহ্বান গোয়েন্দা পুলিশের অভিযানে ১৩ জুয়াড়িকে আটক মিয়ানমার থেকে আরও ১৩ বিজিবি সদস্য বাংলাদেশে বান্দরবানের রুমা-থানচিতে ব্যাংক ডাকাতি: ১৭ নারীসহ ৫২ জন রিমান্ডে মোরেলগঞ্জে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত আলফাডাঙ্গায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী- ২০২৪ উদযাপন শার্শায় সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকের উপর হামলা সোনারগাঁ উপজেলা চেয়ারম্যান প্রার্থী কালামের নির্বাচনী কর্মীসভা অনুষ্ঠিত আমিরাতে কানাইঘাট প্রবাসী সমাজকল্যাণ পরিষদের ঈদ পুর্নমিলনী চরভদ্রাসনে শিশুকন্যাকে ধর্ষণের অভিযোগে মায়ের মামলায় তার বাবাকে গ্রেফতার

আমিরাতে বিমানবন্দরের যাত্রীরা যা বহন করতে পারবে আর যা পারবে না

  • Last update: Monday, March 29, 2021

আমিরাতের ফেডারেল কাস্টমস অথরিটি (এফসিএ) তাদের নিরাপত্তা নিশ্চিত করতে এবং নিরাপদ ভ্রমণ ও ঝুঁকি মুক্ত থাকার জন্য দেশটিতে জিসিসি ইউনিফাইড কাস্টমস আইন এবং প্রাসঙ্গিক প্রযোজ্য আইন অনুসারে কাস্টমস পদ্ধতি কঠোরভাবে মেনে চলার আহ্বান জানিয়েছে ফেডারেল কাস্টমস কর্তৃপক্ষ (এফসিএ)।

রবিবার এক বিবৃতিতে কর্তৃপক্ষ সংযুক্ত আরব আমিরাত প্রবেশকারী ও ভ্রমণকারীদের পদার্থ, পণ্যসামগ্রী এবং নগদ অর্থের ক্ষেত্রে মঞ্জুরি দেয় এবং নিষিদ্ধ বিষয়গুলো প্রকাশ করেছে। কর্তৃপক্ষ তিনটি ভাষায় একটি সচেতনতামুলক ভিডিও সম্প্রচারও করেছে; জিসিসির একীভূত শুল্ক আইন দ্বারা নির্ধারিত ভ্রমণ শুল্ক পদ্ধতি, ভ্রমণকারীদের অধিকার এবং বাধ্যবাধকতা সম্পর্কে ভ্রমণকারীদের জানান দেয়ার জন্য বিভিন্ন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এবং ওয়েবসাইট www.fca.gov.ae এ প্রকাশ করে।

শুল্ক কমিশনার – এফসিএর চেয়ারম্যান আলী সাইদ মতার আল নেয়াদি বলেছেন, গ্রাহকগণ ও ভ্রমণকারীদের শুল্ক সচেতনতার স্তরের সুবিধা এবং নিরাপদ ও ঝুঁকিমুক্ত ভ্রমণ অভিজ্ঞতা প্রদান দেশের শুল্ক খাতের অন্যতম কৌশলগত লক্ষ্য।

অনুমোদিত লাগেজ

এফসিএ মনে করিয়ে দিয়েছে যে অনুমোদিত লাগেজগুলোতে মুভি প্রজেকশন ডিভাইস, রেডিও এবং সিডি প্লেয়ার্স, ডিজিটাল ক্যামেরা, টিভি এবং রিসিভার (প্রত্যেকটির একটি), ব্যক্তিগত ক্রীড়া সরঞ্জাম, পোর্টেবল কম্পিউটার এবং প্রিন্টার এবং ব্যক্তিগত ব্যবহারের জন্য ওষুধ অন্তর্ভুক্ত থাকে তবে তা প্রযোজ্য।

অতিরিক্ত হিসাবে, কর্তৃপক্ষ যোগ করেছে যে ভ্রমণকারীদের সাথে আনা উপহারের মূল্য ৩ হাজার দিরহাম এর বেশি হওয়া উচিত নয় এবং সিগারেটগুলি অনুমতিযোগ্য সীমা (২০০ সিগারেট) এর বেশি যাওয়া উচিত নয়। অতিরিক্তভাবে, তামাকজাত পণ্য এবং অ্যালকোহলযুক্ত পানীয়গুলি ১৮ বছরের কম বয়সী ভ্রমণকারীদের দ্বারা বহন নিষিদ্ধ।

অধিকন্তু, ব্যক্তিগতভাবে অনুমতিপ্রাপ্ত নগদ অর্থের বিষয়ে কর্তৃপক্ষ বলেছে, যে দেশ থেকে আগত বা চলে আসা সমস্ত ভ্রমণকারীদের ধনাত্মক কোনও মুদ্রা, বহনকারীকে প্রদেয় আলোচনার সরঞ্জাম এবং / অথবা ৬০ হাজার দিরহাম এর বেশি মূল্যবান পাথরের মূল্যবান ধাতু কতৃপক্ষকে দেখাতে হবে।

জরিমানা

এফসিএ জোর দিয়েছিল যে যেসব ভ্রমণকারী চোরাচালানের সম্পৃক্ত তাদের জরিমানা ছাড়াও কঠিন বিচার করার বিধান অন্তর্ভুক্ত করা হয়েছে। কোন পণ্যে সন্দেহ হলে তার প্রয়োজনীয় কাগজপত্র জমা দিতে হবে।

গোল্ডেন টিপস

অপরিচিত কারো স্বর্ণালংকার বহন না করা অথবা ব্যাগ পরিবর্তন না করার আইন লিপিবদ্ধ করা হয়েছে।

মেডিসিন

কর্তৃপক্ষ ভ্রমণকারীদের ওষুধের জন্য প্রেসক্রিপশন বহন করতে হবে।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC