April 19, 2024, 1:17 am
সর্বশেষ:
বান্দরবানের রুমা-থানচিতে ব্যাংক ডাকাতি: ১৭ নারীসহ ৫২ জন রিমান্ডে মোরেলগঞ্জে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত আলফাডাঙ্গায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী- ২০২৪ উদযাপন শার্শায় সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকের উপর হামলা সোনারগাঁ উপজেলা চেয়ারম্যান প্রার্থী কালামের নির্বাচনী কর্মীসভা অনুষ্ঠিত আমিরাতে কানাইঘাট প্রবাসী সমাজকল্যাণ পরিষদের ঈদ পুর্নমিলনী চরভদ্রাসনে শিশুকন্যাকে ধর্ষণের অভিযোগে মায়ের মামলায় তার বাবাকে গ্রেফতার বান্দরবানে পর্যটকের খরা, হতাশ ব্যবসায়ীরা সৌদি আরবের সাথে মিল রেখে মৌলভীবাজারে ঈদ জামাত অনুষ্ঠিত সোনারগাঁয়ে জামপুরে তালতলায় ইট ভাটায় গাড়ি ভাংচুর ও হামলায় আহত ৫

আমিরাতে পর্যটকদের জন্য করোনাকালীন আইন

  • Last update: Thursday, June 25, 2020

বাংলা এক্সপ্রেস প্রতিবেদকঃ বৈশ্বিক মহামারির কারণে তিন মাসেরও বেশি সময় বন্ধ থাকার পর আগামী ৭ জুলাই থেকে ফের পর্যটকদের আমিরাত ভ্রমণের সুযোগ হচ্ছে।

ভ্রমণের সুযোগ থাকলেও রয়েছে বেশ কিছু করোনাকালীন নতুন নিয়মাবলী ও নির্দেশিকা। এসব নিয়মাবলী ও নির্দেশ মেনেই ভ্রমণের সুযোগ হবে আমিরাতে।

এক্ষেত্রে আমিরাত প্রবেশের জন্য ভ্রমণের ৯৬ ঘণ্টা বা চার দিন আগে পাওয়া কোভিড-১৯ নেগেটিভ সনদ দেখাতে হবে। কোনও পর্যটক নেগেটিভ সনদ দেখাতে না পারেন তাহলে তাকে বিমানবন্দরে কোভিড-১৯ পরীক্ষা করা হবে। তখন যদি পর্যটকের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়ে তাহলে তাকে নিজ খরচে ১৪ দিন আইসোলেশনে থাকতে হবে।

এছাড়া প্রত্যেক বিদেশি ভ্রমণকারীর মোবাইল ফোনে কোভিড-১৯ ডিএক্সবি অ্যাপ ডাউনলোড করা বাধ্যতামূলক। বিমানবন্দরে পর্যটকদের একটি হেলথ ডিক্লারেশন ফরম পূরণ করতে হবে। এজন্য সংযুক্ত আরব আমিরাতে প্রবেশের আগে স্বাস্থ্যবিমা থাকা আবশ্যক।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC