March 29, 2024, 4:32 am

আমিরাতে তাসাউফ সংলাপে সৈয়দ ইরফানুল হক মাইজভাণ্ডারী

  • Last update: Friday, March 17, 2023

দারুল ইরফান রিসার্চ ইনস্টিটিউট (ডিআইআরআই)’র ম্যানেজিং ট্রাস্টি সৈয়দ ইরফানুল হক মাইজভাণ্ডারী বলেছেন, সুফিজমের মূল লক্ষ্যই হলো মানুষের অন্তর্জ্ঞান জাগিয়ে স্রষ্টার সান্নিধ্য অর্জন করা। সুফিজমের চর্চা মানবসত্ত্বাকে বিশুদ্ধ ও পবিত্র করে। সুফিজমের চর্চা মানুষের দৃষ্টিভঙ্গির পরিবর্তন করে এবং ধর্মের গভীরতা বুঝতে সহায়তা করে যার কারণে সুফিজম চর্চাকারীরা ধর্মান্ধ হয় না।

রোববার (১২ মার্চ) দিবাগত রাতে সংযুক্ত আরব আমিরাতের বাংলাদেশ অ্যাসোসিয়েশন শারজাহ (বঙ্গবন্ধু হল)-এ আয়োজিত দারুল ইরফান তাসাউফ সংলাপে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

দারুল ইরফান রিসার্চ ইনস্টিটিউট (ডিআইআরআই)’র উদ্যোগে ও আঞ্জুমানে মোত্তাবেয়ীনে গাউছে মাইজভাণ্ডারী (শাহ্ এমদাদীয়া) ইউএই কেন্দ্রীয় কমিটির সহযোগিতায় আয়োজন করা হয় এই দারুল ইরফান তাসাউফ সংলাপ।

অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন মিশর আল আযহার বিশ^বিদ্যালয়ের ইসলামিক দাওয়াহ ফ্যাকাল্টির সাবেক ডিন প্রফেসর ড. জামাল ফারুক জিব্রিল মাহমুদ আলদাকাক এবং বিশেষ অতিথি ছিলেন আবুধাবী রেপ্টন স্কুলের ইসলামিক স্টাডিজ বিভাগের প্রধান উস্তাদ সিমসারুলহক হুদাউয়ি। এছাড়া UAE কার্যকরী সংসদের সকল কর্মকর্তা এবং শাখা দায়রার কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

বাহরাইন শাখার সাধারণ সম্পাদক মুহাম্মাদ নিজাম উদ্দিন এর সঞ্চালনায় এবং UAE কার্যকরী সংসদের সভাপতি ইঞ্জিনিয়ার মুহাম্মাদ ফয়জুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানের কার্যক্রম শুরু হয়।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC