March 29, 2024, 5:00 pm

আমিরাতে ঢুকতে বাধ্যতামূলক লাগবে করোনা নেগেটিভ সার্টিফিকেট

  • Last update: Tuesday, June 30, 2020

মুহাম্মদ মোরশেদ আলম,ইউএইঃ আমিরাত ফিরে আসার ৩ দিন আগে সংযুক্ত আরব আমিরাতের অভিবাসীদের অবশ্যই করোনা টেস্ট করে আসতে হবে
|

আরব আমিরাত বাসিন্দাদের বৈধ রেসিডেন্সি ভিসা অনুমতি নিয়ে যারা বর্তমানে দেশের বাইরে রয়েছেন তাদের অবশ্যই কোভিড -১৯ পরীক্ষা করতে হবে এবং সংযুক্ত আরব আমিরাত সরকার ঘোষিত নতুন বিধি অনুসারে আমিরাতে ফিরে যাওয়ার কমপক্ষে ৭২ ঘন্টা আগে নেতিবাচক ফলাফল অর্জন করতে হবে।
বুধবার, ১ জুলাই থেকে কার্যকর হওয়া এই বিধিমালাটির অর্থ যাত্রীরা করোন মুক্ত কিনা তা নিশ্চিত হওয়ার আগে সংযুক্ত আরব আমিরাতের উদ্দেশ্যে যাত্রীবাহী কোনও বিমানে চড়ার অনুমতি নেই।

জাতীয় জরুরি অবস্থা সংকট ও দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষ (এনসিইএমএ) এবং ফেডারেল অথরিটি ফর আইডেন্টিটি অ্যান্ড সিটিজেনশিপ (আইসিএ) করোনভাইরাস মহামারী মোকাবেলায় চলমান প্রচেষ্টার অংশ হিসাবে এবং সংযুক্ত আরব আমিরাতের পর্যায়ক্রমে নিষেধাজ্ঞাকে ধীরে ধীরে কমিয়ে আনার কৌশলকে সমর্থন করার জন্য নতুন বিধিগুলির ঘোষণা করেছে।

নতুন বিধিমালার অংশ হিসাবে সংযুক্ত আরব আমিরাত বৈধ আবাসনের অনুমতি নিয়ে বিদেশী নাগরিকদের অনুমোদিত প্রত্যাবর্তনের আগে পূর্ব শর্তগুলির একটি তালিকা জারি করেছে।
সবচেয়ে বড় কথা, আমিরাতে প্রত্যাবর্তনকারীদের অবশ্যই অনুমোদিত ল্যাবে কোভিড -১৯ এর পরীক্ষা করাতে হবে। এগুলি বর্তমানে বিশ্বের ১৭টি দেশের প্রায় ১০৬টি শহরে পাওয়া যাবে, এই সংখ্যা ৩১টি দেশে ১৫০টি ল্যাব বৃদ্ধি পাওয়ায় পরীক্ষার উদ্যোগটি চালু হয়েছে। এনসিইএমএ এবং আইসিএ বলেছে যে এই ল্যাবগুলির একটি তালিকা আইসিএর ওয়েবসাইট ভিজিট করে পাওয়া যাবে: https: //beta.smartservices.ica.gov.ae

এই মুহুর্তে পরীক্ষার ল্যাব অনুমোদিত নয় এমন দেশগুলি থেকে সংযুক্ত আরব আমিরাতের বৈধ সংখ্যক ভিসাধারীরা এই ধরনের সুবিধা উপলব্ধ না হওয়া পর্যন্ত কোভিড -১৯ স্ক্রিনিংয়ের শিকার হবেন, তারপরে সমস্ত স্ক্রিনিংয়ের শর্ত প্রয়োগ করতে হবে।
সমস্ত প্রত্যাবাসীদের বাসায় বা কোনও বিচ্ছিন্ন সুবিধায় ১৪ দিনের বিচ্ছিন্ন নিয়ম মেনে চলতে হবে।
তদতিরিক্ত, তাদের ব্যক্তিগত আবাসন প্রয়োজনীয় মান পূরণ না করে এমন ইভেন্টে তাদের অবশ্যই পরীক্ষার এবং পৃথকীকরণের সমস্ত ব্যয় বহন করতে হবে।
সংযুক্ত আরব আমিরাতের ভিসাযুক্ত বিদেশী নাগরিকদের যখনই প্রয়োজন হবে তখন এ জাতীয় কোনও খরচ বহন করতে হবে।

ফিরে আসা সংযুক্ত আরব আমিরাতের বাসিন্দাদের অনুমোদিত স্মার্টফোন অ্যাপগুলির মধ্যে একটি ডাউনলোড করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে যাতে স্বাস্থ্য কর্তৃপক্ষগুলি তাদের অবস্থা পর্যবেক্ষণ করতে পারে এবং জনসাধারণের সুরক্ষা নিশ্চিত করতে পারে।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC