March 28, 2024, 6:18 pm

আমরা জনপ্রতিনিধি নয়, রাষ্ট্রের সেবকঃ আমিরাতে নবনিযুক্ত রাষ্ট্রদূত

  • Last update: Sunday, July 26, 2020

সিরাজুল হক, ইউএইঃ সংযুক্ত আরব আমিরাতের নবনিযুক্ত বাংলাদেশের মান্যবর রাষ্ট্রদূত আবু জাফর বাংলাদেশ সমিতি শারজায় বঙ্গবন্ধু হল উদ্বোধন করেছেন।

শুক্রবার (২৪ জুলাই) রাতে শারজায় সমিতি সংলগ্ন বঙ্গবন্ধু হল উদ্বোধন করেন নবনিযুক্ত রাষ্ট্রদূত আবু জাফর আলোচনা অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াত করেন ডক্টর আব্দুস সালাম।  দু’দেশের জাতীয় সংগীত  এর মধ্য দিয়ে শুরু হয় আলোচনা অনুষ্ঠান।

আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাষ্ট্রদূত বলেন, “প্রবাসীদের সার্বিক সমস্যা সমাধানে পরিকল্পিত উদ্যোগ গ্রহণ করা হবে। সংযুক্ত আরব আমিরাত আমাদের বন্ধু রাষ্ট্র তাই সমস্যা সমাধানে আশা করি আমরা দ্রুত সিদ্ধান্ত নিতে পারব। করোনা সংক্রমণের কারণে প্রবাসীদের অনেকে কর্মহীন হয়ে পড়েছে। তাদের অনেকের কাছে ভিসা ট্রান্সফারের জন্য এখন টাকা পয়সার নেই। এই সংকট কাটিয়ে ওঠার জন্য আমি এন আর বি ব্যাংক এবং জনতা ব্যাংকের সাথে কথা বলব। প্রয়োজনে স্বল্পমেয়াদী লোনের ব্যবস্থা করে প্রবাসীদের সহায়তা করা যায় কিনা বিষয়টি খতিয়ে দেখছি।”

তিনি আরো বলেন, “আমরা যারা মিশনে কাজ করি আমরা জনপ্রতিনিধি নই, আমরা হলাম রাষ্ট্রীয় সেবক। তাই বাংলাদেশের সকল শ্রেণী-পেশার লোকদের আমাদের সমান চোখে দেখতে হবে। প্রজাতন্ত্রের কর্মচারী হিসেবে আমাদের রাষ্ট্রীয় আইন মেনে চলতে হবে।”

শারজা বাংলাদেশ সমিতির সভাপতি এম এ বাসারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন দুবাইয়ে বাংলাদেশ কনস্যুলেটৈর মান্যবর কনসাল জেনারেল ইকবাল হোসেন খান, বাংলাদেশ সমিতি আবুধাবির কেন্দ্রীয় সভাপতি ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন, এনআরবি ব্যাংক এবং আল হারামাইন গ্রুপের চেয়ারম্যান মাহতাবুর রহমান নাসির, বাংলাদেশ সমিতির সাবেক সভাপতি ইঞ্জিনিয়ার আবু জাফর চৌধুরী।

শারজা বাংলাদেশ সমিতির সাধারণ সম্পাদক শাহ মাকসুদ ও সাংগঠনিক সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুল মান্নানের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন দুবাই বাংলাদেশ সমিতির আহবায়ক অধ্যাপক আবদুস সবুর, বাংলাদেশ বিজনেস কাউন্সিলের সহ-সভাপতি আইয়ুব আলী বাবুল, বাংলাদেশ সমিতির সিনিয়র সহ-সভাপতি ইসমাইল গনি চৌধুরী, মোঃ শাহাদাত হোসেন, ইঞ্জিনিয়ার মোহাম্মদ সালাউদ্দিন, আবুধাবি বাংলাদেশ সমিতির সাধারণ সম্পাদক নাসির তালুকদার, ফুজিরা বাংলাদেশ সমিতির সভাপতি ইঞ্জিনিয়ার তাজুল ইসলাম, ইঞ্জিনিয়ার শহিদুল ইসলাম, ইঞ্জিনিয়ার আবু হেনা চৌধুরী, বাংলাদেশ সমিতির সাবেক সাধারণ সম্পাদক মোস্তফা মাহমুদ, বাংলাদেশ কমিউনিটি নেতা হাজী শফিকুল ইসলাম, মোঃ দেলোয়ার হোসেন,  নাসিরুদ্দিন কাউসার, কাজী মোহাম্মদ আলী,  মাহজাহারুল ইসলাম মাহবুব, শেফালী আক্তার আখি,  ইঞ্জিনিয়ার করিমুল হক, আবুল বাসার, হোসেইন আব্দুল করিম,  মোহাম্মদ জাহাঙ্গীর আলম, আবুল কালাম , ইঞ্জিনিয়ার জাহাঙ্গীর আলম রুপো, ইমাম হোসেন জাহিদ পারভেজ, মোহাম্মদ বদিউল আলম, মোঃ মামুন প্রমূখ।

অনুষ্ঠানে  বাংলাদেশ বিমানের টিকেট সংকট , ভাড়া বৃদ্ধি, বাংলাদেশে আটকাপড়া প্রবাসীদের  দুবাই আসতে জটিলতা এবং কর্মহীন প্রবাসীদের সংকট নিরসনে নানা  বিষয় আলোচনায উঠে আসে। অনুষ্ঠানে কোরআন তেলাওয়াত ও  তরজমা করেন করেন  ডক্টর আব্দুস সালাম । পুরো অনুষ্ঠানটি  সম্পন্ন করতে  পুলিশ ডিপার্টমেন্ট থেকে  সহায়তা প্রদান করা হয়েছে বলে  সমিতির পক্ষ থেকে জানানো হয়েছে ।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC