April 20, 2024, 5:44 pm
সর্বশেষ:
লোহাগাড়া সাংবাদিক সমিতির আত্মপ্রকাশ, সভাপতি জব্বার ফিরোজ, সম্পাদক জাহেদ আমিরাতে বন্যায় ক্ষতিগ্রস্ত প্রবাসীদের খবর নিতে পরিদর্শনে মিশন কর্মকর্তারা রামপালে গাঁজাসহ তিন মাদক কারবারি আটক বাংলাদেশ-ইউএই কূটনৈতিক সম্পর্কের সুবর্ণজয়ন্তীতে সম্পর্ক আরও বৈচিত্র্যময় করার আহ্বান গোয়েন্দা পুলিশের অভিযানে ১৩ জুয়াড়িকে আটক মিয়ানমার থেকে আরও ১৩ বিজিবি সদস্য বাংলাদেশে বান্দরবানের রুমা-থানচিতে ব্যাংক ডাকাতি: ১৭ নারীসহ ৫২ জন রিমান্ডে মোরেলগঞ্জে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত আলফাডাঙ্গায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী- ২০২৪ উদযাপন শার্শায় সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকের উপর হামলা

আবুধাবি বিশ্ববিদ্যালয়ে বাংলাদেশিদের স্কলারশিপের সুযোগ

  • Last update: Monday, June 7, 2021

সংযুক্ত আরব আমিরাতের আবুধাবি বিশ্ববিদ্যালয় ২০২১ শিক্ষাবর্ষের আন্তর্জাতিক শিক্ষার্থীদের জন্য বৃত্তি ঘোষণা করেছে। স্নাতক এবং স্নাতকোত্তর প্রোগ্রামের জন্য দেওয়া হবে এ বৃত্তি। আবুধাবি বিশ্ববিদ্যালয় সংযুক্ত আরব আমিরাতের শেখ হামদান বিন জায়েদ প্রতিষ্ঠা করেছিলেন। আবুধাবি বিশ্ববিদ্যালয় সংযুক্ত আরব আমিরাতের অন্যতম বৃহত্তম বেসরকারি খাতের একটি বিশ্ববিদ্যালয়।

যে যে বৃত্তির সুযোগ

* একাডেমিক বৃত্তি,
* প্রাক্তন শিক্ষার্থী বৃত্তি,
* চেয়ারম্যানের বৃত্তি,
* পারিবারিক টিউশন মওকুফ,
* এইচ এইচ শেখ হামদান বিন জায়েদ বৃত্তি,
* বিশ্ববিদ্যালয় বৃত্তি।

আবেদনের যোগ্যতা

আবুধাবি বিশ্ববিদ্যালয় বৃত্তির জন্য আন্তর্জাতিক ও জাতীয় শিক্ষার্থীরা আবেদন করতে পারবেন। আবেদনকারীদের অবশ্যই একটি পূর্ণকালীন প্রোগ্রামের জন্য আবেদন করা উচিত। বাংলাদেশসহ অন্যান্য দেশের শিক্ষার্থীরা এ বৃত্তির জন্য আবেদন করতে পারবেন।

আবুধাবি বিশ্ববিদ্যালয় কিউএস গ্লোবাল ওয়ার্ল্ড ইউনিভার্সিটি র‌্যাঙ্কিংয়ে ২০২১-এর জন্য ৭০১-৭৫০তম স্থানে রয়েছে। আগ্রহী শিক্ষার্থীদের চলতি বছরের ৩০ ডিসেম্বরের মধ্যে আবেদন করতে হবে।

আবেদন পদ্ধতি

আবেদনের বিস্তারিত দেখতে এখানে ক্লিক করুন

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC