April 20, 2024, 5:03 am
সর্বশেষ:
বাংলাদেশ-ইউএই কূটনৈতিক সম্পর্কের সুবর্ণজয়ন্তীতে সম্পর্ক আরও বৈচিত্র্যময় করার আহ্বান গোয়েন্দা পুলিশের অভিযানে ১৩ জুয়াড়িকে আটক মিয়ানমার থেকে আরও ১৩ বিজিবি সদস্য বাংলাদেশে বান্দরবানের রুমা-থানচিতে ব্যাংক ডাকাতি: ১৭ নারীসহ ৫২ জন রিমান্ডে মোরেলগঞ্জে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত আলফাডাঙ্গায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী- ২০২৪ উদযাপন শার্শায় সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকের উপর হামলা সোনারগাঁ উপজেলা চেয়ারম্যান প্রার্থী কালামের নির্বাচনী কর্মীসভা অনুষ্ঠিত আমিরাতে কানাইঘাট প্রবাসী সমাজকল্যাণ পরিষদের ঈদ পুর্নমিলনী চরভদ্রাসনে শিশুকন্যাকে ধর্ষণের অভিযোগে মায়ের মামলায় তার বাবাকে গ্রেফতার

আফগানিস্তানে ১০০ কোটি রিয়াল সহায়তা দেবে সৌদি আরব

  • Last update: Tuesday, December 21, 2021

আফগানিস্তানে মানবিক সহায়তা হিসাবে ১০০ কোটি রিয়াল দেওয়ার ঘোষণা দিয়েছে সৌদি আরব। বাংলাদেশী মুদ্রায় যার পরিমাণ ২ হাজার ৩০০ কোটি টাকারও বেশি।

ইসলামাবাদে অর্গানাইজেশন অব ইসলামিক কো-অপারেশন (ওআইসি) ভুক্ত দেশগুলোর পররাষ্ট্রমন্ত্রীদের বৈঠকে সৌদি পররাষ্ট্রমন্ত্রী ফয়সাল বিন ফারহান এ ঘোষণা দেন। খবর আল আরাবিয়া ও ডন উর্দূর।

তিনি বলেন, আমরা আফগানিস্তানে শান্তি চাই এবং যুদ্ধ-বিধ্বস্ত দেশটির উত্তেজনাপূর্ণ পরিস্থিতি অঞ্চল ও বিশ্বে প্রভাব ফেলতে পারে। আফগানিস্তানের অর্থনৈতিক সঙ্কট আরও গুরুতর হতে পারে, সেখানকার মানুষ আমাদের সাহায্যের জন্য উন্মুখ।

পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে অনুষ্ঠিত ইসলামী সহযোগিতা সংস্থার (ওআইসি) বিশেষ সম্মেলনে আফগানিস্তানের জন্য একটি মানবিক ট্রাস্ট তহবিল গঠনের প্রতিশ্রুতি দিয়েছে ইসলামিক দেশগুলো।

পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কোরেশি এই ট্রাস্ট তহবিল গঠনের ঘোষণা দেন। ইসলামিক ডেভেলপমেন্ট ব্যাংকের পৃষ্ঠপোষকতায় এই তহবিল গঠন করা হবে।

বৈঠকে আফগানিস্তান যেন সন্ত্রাসী ও উগ্রপন্থী দলের আশ্রয়স্থলে পরিণত না হয় সেটা নিশ্চিত করার ব্যাপারে জোর দিয়েছে সৌদি আরব। এছাড়া আফগানিস্তানের মানবিক পরিস্থিতির অবনতি আঞ্চলিক স্থিতিশীলতাকে প্রভাবিত করবে বলেও জানিয়েছেন সৌদি আরবের পররাষ্ট্রমন্ত্রী প্রিন্স ফয়সাল বিন ফরহান।

এ সময় প্রিন্স ফয়সাল বিন ফরহান বলেন, চলমান সংকট নিরসনের লক্ষ্যে আফগানিস্তানে মানবিক সহায়তা শুরু করবে সৌদি আরব।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC