April 20, 2024, 12:28 am
সর্বশেষ:
বাংলাদেশ-ইউএই কূটনৈতিক সম্পর্কের সুবর্ণজয়ন্তীতে সম্পর্ক আরও বৈচিত্র্যময় করার আহ্বান গোয়েন্দা পুলিশের অভিযানে ১৩ জুয়াড়িকে আটক মিয়ানমার থেকে আরও ১৩ বিজিবি সদস্য বাংলাদেশে বান্দরবানের রুমা-থানচিতে ব্যাংক ডাকাতি: ১৭ নারীসহ ৫২ জন রিমান্ডে মোরেলগঞ্জে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত আলফাডাঙ্গায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী- ২০২৪ উদযাপন শার্শায় সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকের উপর হামলা সোনারগাঁ উপজেলা চেয়ারম্যান প্রার্থী কালামের নির্বাচনী কর্মীসভা অনুষ্ঠিত আমিরাতে কানাইঘাট প্রবাসী সমাজকল্যাণ পরিষদের ঈদ পুর্নমিলনী চরভদ্রাসনে শিশুকন্যাকে ধর্ষণের অভিযোগে মায়ের মামলায় তার বাবাকে গ্রেফতার

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন হাশিম আমলা

  • Last update: Wednesday, January 18, 2023

২০১৯ সালের আগস্টে আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নেন হাশিম আমলা। এবার সব ধরনের ক্রিকেটকে বিদায় বলে দিলেন দক্ষিণ আফ্রিকার এই তারকা ব্যাটসম্যান।

দক্ষিণ আফ্রিকার ইতিহাসে অন্যতম সেরা ব্যাটসম্যান ছিলেন আমলা। দুই দশকের ক্যারিয়ারে টেস্ট, ওয়ানডে আর টি-টোয়েন্টি মিলে ৩৪ হাজার ১০৪ রান করেন তিনি।

টেস্টে ২০০৪ থেকে ২০১৯ সাল পর্যন্ত ১২৪ ম্যাচে ২৮টি সেঞ্চুরির সাহায্যে করেন ৯ হাজার ২৮২ রান। জ্যাক ক্যালিসের পর যা দ্বিতীয় সর্বোচ্চ। ২০১২ সালে ইংল্যান্ডের বিপক্ষে লন্ডনের কেনিংটন ওভালে দক্ষিণ আফ্রিকার প্রথম ব্যাটসম্যান হিসেবে খেলেন ক্যারিয়ার সেরা ৩১১ রানের লড়াকু ইনিংস।

আর ওয়ানডেতে ১৮১ ম্যাচে ২৭টি সেঞ্চুরির সাহায্যে করেন ৮ হাজার ১১৩ রান। ৪৪টি টি-টোয়েন্টি ম্যাচে করেন ১ হাজার ২৭৭ রান।

ক্রিকেট থেকে পুরোপুরি অবসরের আগেই কোচিং ক্যারিয়ার শুরু করেছেন হাশিম আমলা। দক্ষিণ আফ্রিকায় চলমান এসএটোয়েন্টিতে এমআই কেপ টাউনের ব্যাটিং কোচ তিনি।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC