April 24, 2024, 2:41 am
সর্বশেষ:
লোহাগাড়ার ইউএনও`র সাথে লোহাগাড়া সাংবাদিক সমিতির নব গঠিত কমিটির সৌজন্য সাক্ষাৎ সর্বজনীন পেনশন স্কিম সেবা প্রদানে বান্দরবানে হেল্প ডেক্স উদ্বোধন ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন : শার্শায় তিন পদে ১১ প্রার্থীর মনোনয়ন জমা শার্শায় ৬টি সোনারবার উদ্ধার, আটক ১ সোনারগাঁ বারদী বাজারের ৫০ টাকার খাজনা ৫০০ টাকা মোরেলগঞ্জে অগ্রনী ব্যাংকের পিএলসি নতুন ভবনের উদ্বোধন বাগআঁচড়া চাঁদাবাজির সময় গণধোলাইয়ের শিকার যুবক চট্টগ্রামে র‌্যাবের পাতা ফাঁদে আঁটকে গেল ৪ চাঁদাবাজ আমিরাতে বন্যায় ক্ষতিগ্রস্ত প্রবাসীদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ লোহাগাড়া সাংবাদিক সমিতির আত্মপ্রকাশ, সভাপতি জব্বার ফিরোজ, সম্পাদক জাহেদ

অ্যালুবন্ড এ-ওয়ান ফায়ার রেটেড অ্যালুমিনিয়াম কোর প্রযুক্তির অগ্রগতি অর্জন করেছে

  • Last update: Thursday, December 24, 2020

ফায়ার-রেটার্ড্যান্ট এ-ওয়ান অ্যালুমিনিয়াম কম্পোজিট প্যানেলগুলি সম্পূর্ণরূপে দাহ্য নয় এবং আগুনের ঘটনায় কোন ধোঁয়া তৈরি করে না, ফলক ক্ল্যাডিংয়ের উপকরণগুলির জন্য একটি আদর্শ টেকসই বিকল্প সরবরাহ করে।

সংবাদ বিজ্ঞপ্তি:
বিবিধ বহুজাতিক ব্যবসায়িক সংস্থার মুল্ক হোল্ডিংস ইন্টারন্যাশনালের সম্পূর্ণ মালিকানাধীন সহায়ক মেটাল প্লাস্ট ইন্ডাস্ট্রিজ অ্যালুবন্ড এ-ওয়ান এর জন্য একচেটিয়াভাবে ফায়ার রেটেড এ-ওয়ান গ্রেড অ্যালুমিনিয়াম কম্পোজিট প্যানেল (এসিপি) কোর এবং একটি মালিকানাধীন বন্ধন ব্যবস্থা সফলভাবে তৈরি করেছে, যা আগুনের বিস্তার কমিয়ে দেবে বিশ্বব্যাপী উচ্চ-বাড়তি বিল্ডিংগুলিতে।

একটি প্রযুক্তি যুগান্তকারী, এটি বহিরাগত সম্মুখের ফায়ার রেটিং মানগুলিতে গেম-চেঞ্জার হিসাবে বিবেচিত হয় এবং অ্যালবন্ড এ-ওয়ান কে বিশ্বের নিরাপদ এবং সর্বোচ্চ ফায়ার রেটযুক্ত সংমিশ্রিত প্যানেলগুলিতে পরিণত করে। এটি বিশ্বের বৃহত্তম এসিপি প্রস্তুতকারকের কাছে অন্য পালক।

“আমি খুব আনন্দের ঘোষণা করছি যে আমরা অ্যালুবন্ড এ-ওয়ান ফায়ার-রেটার্ড্যান্ট এসিপিগুলি তৈরি করতে শুরু করেছি যা নাগরিক কাঠামোগুলিতে আগুনের ঘটনা হ্রাস এবং থামিয়ে দেবে এবং সারা বিশ্বে সম্পত্তি ও জীবন রক্ষা করবে,” ধাতব প্লাস্টিক শিল্পের প্রতিষ্ঠাতা ও ভাইস চেয়ারম্যান আদনান উল মুল্ক, মুলক হোল্ডিংস ইন্টারন্যাশনালের এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন।

মেটাল প্লাস্ট শিল্প মধ্যপ্রাচ্য ও ইউরোপে প্রথম কোম্পানি এ-ওয়ান কোর উত্পাদন করে। সংযুক্ত আরব আমিরাতের শারজাস্থ হামরিয়া ফ্রি জোনে অবস্থিত তাদের বিস্তৃত সুবিধায় বিশ্ব বিশেষজ্ঞ ও ক্রেতাদের কাছে তাদের এ-ওয়ান কোর উত্পাদন ক্ষমতার সরাসরি প্রদর্শন শুরু করেছে সংস্থাটি, যেখানে নতুন এ-ওয়ান কোর ১ এমজে / কেজি তাপ মুক্তির নিচে অর্জন করার জন্য পরীক্ষা করা হয়েছিল – একটি শিল্প মানদণ্ড।

মিঃ রাজীব রঞ্জন ঝা এর নেতৃত্বে মেটাল প্লাস্ট ইন্ডাস্ট্রিজের নিবেদিত গবেষণা ও উন্নয়ন দল গেম-চেঞ্জিং অ্যালুবন্ড এ-ওয়ান ফায়ার-রেটার্ড্যান্ট কোর আন্তর্জাতিক এবং সংযুক্ত আরব আমিরাতের ফায়ার কোডের মান পূরণের বিকাশের জন্য অক্লান্ত পরিশ্রম করেছিল। দলটি এ-ওয়ান কোরটির কাঙ্ক্ষিত শক্তি এবং অ-দাহনীয় পারফরম্যান্স অর্জনের জন্য খনিজগুলির একটি ম্যাট্রিক্সে ন্যানোম্যাটরিয়ালস এবং রিইনফোর্সমেন্ট ফিলার যুক্ত করে সংকরকরণ এবং ন্যানো প্রযুক্তির সংমিশ্রণ ব্যবহার করেছে।

বহিরাগত সম্মুখেরগুলিতে ব্যবহৃত এ-ওয়ান গ্রেড সহ বর্তমানে বেশ কয়েকটি জনপ্রিয় নির্মাণ সামগ্রী হ’ল প্রাকৃতিক পাথর এবং শক্ত ধাতু। এ-ওয়ান মান অর্জনের জন্য খনিজগুলির একটি অভ্যন্তরীণ মূলকে আবদ্ধ অ্যালুমিনিয়াম ত্বকের দুটি স্তরযুক্ত ৪ মিলিমিটার সমন্বিত প্যানেলটি সর্বদা শিল্পের স্বপ্ন ছিল।

অ্যালুবন্ড এ-ওয়ান উচ্চ স্তরের উপর সর্বনিম্ন তাপের মুক্তি সহ আরও ভাল মান অর্জন করেছে, যেমন প্রতি বর্গ মিটারে ৭.০নিউটনের উপরে তাপের মান ১.০ এমজে / কেজি থেকে কম। বিভিন্ন দিকে, অ্যালুবন্ড এ-ওয়ান সমস্ত ফায়ার-রেটার্ড্যান্ট অ্যালুমিনিয়াম পণ্যগুলির মধ্যে বক্ররেখার চেয়ে এগিয়ে আছে।
টেক্সাসের ডাব্লুএসপি ডালাসের প্রফেশনাল ইঞ্জিনিয়ার বিলাল খান বলেন, “ইঞ্জিনিয়ারিং ডিজাইনে সর্বশেষ ব্যবহারকারীর স্বাস্থ্য এবং সুরক্ষা সর্বদা শীর্ষস্থানীয়। অ্যালুবন্ড এ-ওয়ান এসিপি প্যানেলটি প্রকাশের সাথে স্বাস্থ্য এবং সুরক্ষাকে প্রাধান্য দিয়ে বাজারে নেতৃত্ব দিচ্ছে। ”

আলুবন্ড ইউরোপ, সংযুক্ত আরব আমিরাত, তুরস্ক, ওমান এবং ভারতে উত্পাদন সুবিধা সহ পঞ্চাশ মিলিয়ন বর্গমিটারের উত্পাদন ও প্রক্রিয়াজাতকরণ ক্ষমতা সহ বিশ্বের বৃহত্তম এসিপি এবং এমসিএম ব্র্যান্ড। নতুন সংযোজন – এ-ওয়ান কোর – শ্রেষ্ঠত্ব এবং উদ্ভাবনের আরও প্রমাণ।

এই প্রযুক্তির বিকাশের পেছনের লোকটি রাজীব রঞ্জন ঝা জানান, “এফআর বি-ওয়ান গ্রানুলস এবং এ-টু কোর সফলভাবে ১০ বছর কার্যকর করার পরে, আমাদের আর অ্যান্ড ডি টিম ক্ল্যাডিংয়ের জন্য বিশ্বের সর্বোচ্চ ফায়ার রেটযুক্ত এ-ওয়ান কোর তৈরি করেছে।

“আমাদের আর অ্যান্ড ডি টিম এখন আরও পেটেন্টযুক্ত প্রযুক্তি যেমন হালকা ওজনযুক্ত ফায়ারপ্রুফ ক্ল্যাডিং, ক্ল্যাডিংয়ের জন্য পরিবাহী ন্যানো কোর এবং ন্যানো সিরামিক ডাস্ট ফ্রি ক্ল্যাডিং যুক্ত করার প্রক্রিয়াধীন রয়েছে।”

ফায়ার-রিটার্ড্যান্ট এ-ওয়ান এসিপিগুলি দাহ্য নয় এবং আগুন লাগলে ধোঁয়া তৈরি হয় না। সুতরাং এটি বায়ুচলাচল বৃষ্টির স্ক্রিন ক্ল্যাডিং ফেইডেস সিস্টেমগুলির জন্য ব্যবহৃত ধাতব বা অন্যান্য ক্ল্যাডিং উপকরণ দিয়ে তৈরি ফ্যাডেড উপকরণগুলির একটি আদর্শ টেকসই বিকল্প সরবরাহ করে।

১. এফআর-এ-ওয়ান, যা আরও উন্নত এবং অনেক নিরাপদ পণ্য, এটি বাজারে বিদ্যমান এফআর-এ-টু এসিপিগুলির থেকে একটি উল্লেখযোগ্য উন্নতি। চীন, মার্কিন যুক্তরাষ্ট্র এবং জাপানের পরে বিশ্বের তৃতীয় সর্বোচ্চ আকাশচুম্বী সংস্থাগুলি বিশ্বে এবং সংযুক্ত আরব আমিরাতের উচ্চ-বৃদ্ধি ভবনের দুর্ঘটনার সবচেয়ে বড় কারণ আগুন। সংযুক্ত আরব আমিরাত বুর্জ খলিফা সহ বিশ্বের সবচেয়ে দীর্ঘ ১০০ টাওয়ারের হোস্ট করেছে, বিশ্বের বৃহত্তম কাঠামো।

সংযুক্ত আরব আমিরাত, যুক্তরাজ্য এবং বিশ্ব সহ সাম্প্রতিক বছরগুলিতে এর উচ্চ-উত্থানে প্রচুর আগুন লেগেছে। ব্লেজ, বিল্ডিং এবং সুরক্ষা বিশেষজ্ঞরা বলছেন, এসিপি ক্ল্যাডিংয়ে ব্যবহৃত দহনযোগ্য কোর। নতুন এ-ওয়ান নন-দাহ্য কোরটি আগুনের দ্রুত প্রসারের ঝুঁকিকে বিশ্রাম দেবে।

১৯৯৩ থেকে ২০১৬ সাল পর্যন্ত ২৩ বছরে প্রতি বছর গড়ে ৪৩,২০০ মানুষ মারা গিয়েছিল, ফায়ার স্ট্যাটিসস্টিকস সেন্টার, ২০১৮ দ্বারা পরিচালিত বিশ্বব্যাপী ৩৯ টি শহর নিয়ে এক গবেষণা প্রতিবেদনে বলা হয়েছে। বিশেষজ্ঞরা বলছেন, পুরানো ভবনগুলি অ-পুনঃনির্মাণ না করা হলে দাহ্য কোর আগুনের সংক্রমণের ঝুঁকি অধিষ্ঠিত উচ্চ বজায় রয়েছে, যা বিল্ডিং কাঠামোগুলির পাশাপাশি জীবনকে ক্ষতিগ্রস্থ করে।

ভার্জিনিয়া টেক বিশ্ববিদ্যালয়ের আর্কিটেক্ট সানিয়া মুল্ক মন্তব্য করেছিলেন, “একজন আর্কিটেক্টের জন্য, উপাদান পছন্দ সর্বদা, প্রথমে আগুন-নির্ধারিত সুরক্ষা মানগুলির মাধ্যমে বৈধ হয়। নতুন এ-ওয়ান কোর আর্কিটেক্টদের কাছে কেবল তার নকশা সক্ষমতার মাধ্যমে নয় তার সুরক্ষা মান থেকেও আবেদন করবে।“
অ্যালুবন্ড এ-ওয়ান বিশেষত সেই অঞ্চলের জন্য উপযুক্ত যেখানে খুব বেশি আগুনের সুরক্ষা বা অগ্নিসংযোগযোগ্য পদার্থের ব্যবহারের প্রয়োজন হয় – উদাহরণস্বরূপ উচ্চ-বাড়তি বিল্ডিং বা উচ্চ-ঝুঁকিপূর্ণ বিল্ডিংগুলিতে, আগুনের প্রস্থানের সিঁড়ি এবং এর মতো। অ্যালুবন্ড এ-ওয়ান এর দুর্দান্ত পণ্য এবং প্রক্রিয়াকরণের বৈশিষ্ট্যগুলির পাশাপাশি এর সমাপ্তির বিস্তৃত পছন্দ প্রায় সীমাহীন স্থাপত্য নকশার সম্ভাবনার গ্যারান্টি দেয় – উভয়ই নতুন সংস্কার এবং নতুন বিল্ডিংগুলিতে।

অবিচ্ছিন্নতার জন্য, আসুন আমরা সময়ের সাথে সাথে ফায়ার রেটযুক্ত কোরগুলির যাত্রাটি ব্যাখ্যা করি।

ফায়ার রেটিং কি?
সংক্ষেপে, আগুন রেটিং ভবন সুরক্ষার জন্য আইন দ্বারা নির্ধারিত আগুন সুরক্ষা মান। উদাহরণস্বরূপ, আগুন সুরক্ষার জন্য ইউরোপীয় স্ট্যান্ডার্ড হ’ল বিএস ইএন ১৩৫০১-১ নামে একটি শ্রেণিবদ্ধকরণ ব্যবস্থা- নির্মাণ পণ্যের আগুনের শ্রেণিবিন্যাস। এটি ৫ টি ধাপ পর্যন্ত কঠোর পরীক্ষার সাথে সর্বোচ্চ মান হিসাবে বিবেচিত হয়।

● অ-জ্বলনযোগ্যতা পরীক্ষা (BS EN ISO 1182)
●দহন টেস্টের তাপ (তাপন মূল্য) (BS EN ISO 1716)
● বার্নিং আইটেম টেস্ট (এসবিআই) (BS EN 13823 Single)
● আলোকসজ্জা প্যানেল পরীক্ষা (কেবল মেঝে) (BS EN ISO 9239-1)
● একক শিখা উত্স পরীক্ষা (BS EN ISO 11925-2)

এ-ওয়ান কীভাবে একটি বাধ্যতামূলক মান?
পারফরম্যান্সের উপর ভিত্তি করে, পণ্যগুলিকে E1, A2, B, C, D, E এবং F. A1 হিসাবে শ্রেণীবদ্ধ করা ইউরোক্লাস রেটিং দেওয়া হয় এ-ওয়ান সবচেয়ে বেশি রেটিং যা অ-দহনযোগ্য উপকরণ নির্দেশ করে। এ-ওয়ান রেটিংটি বিশ্বের সবচেয়ে কঠোর ফায়ার রেটিং মান যা কোনও পণ্যের অ-দহনযোগ্য প্রকৃতিকে বৈধতা দেয়। এটি এটিকে উচ্চ-উত্থিত বিল্ডিংয়ের বিকাশে একটি আদর্শ পছন্দ করে তোলে। একটি বিশ্বস্ত, মানের প্রমাণিত ভিত্তির জন্য, এই পণ্যগুলির জন্য সন্ধান করা উচিত।

আলুবন্ডের সর্বশেষ সৃষ্টিটি কী সম্পর্কে কথা বলে?
প্রাথমিকভাবে শুরু করার জন্য অ্যালুবন্ড ইউএসএএর একটি চিত্তাকর্ষক অ্যারে ছিল: ফায়ার রেটেড মেটাল প্যানেলগুলির একটি সম্পূর্ণ পরিসর থেকে হানি কম্বস, এ-টু খনিজ কোর এসিপি, বি খনিজ কোর এসিপি এবং বহিরাগত ধাতব এমসিএম। সর্বশেষ যুগান্তকারী ঘটনাটি তাদেরকে ইউরোপ এবং মধ্য প্রাচ্যের এ-ওয়ান কোরের অগ্রণী নির্মাতারা তৈরি করেছে, তবে এটি কেবল এখন পর্যন্ত অদেখা মানকে তাদের বাজারের শীর্ষস্থানীয় করে তুলেছে। এবং যথাযথভাবে তাই।

নতুন অগত্যা অপরিচিত বোঝা উচিত নয়। আমরা অ্যালুবন্ডে আমাদের গ্রাহকদের প্রয়োজনীয়তাগুলি বুঝতে পারি এবং প্রয়োজনীয়তা সর্বদা একইভাবে ঠিক করা হয়। এ-ওয়ান কোর এর আগে খুব সহজেই পরিচালনা করা, সঞ্চিত এবং এ-টু কোর এবং কয়েল ফর্ম হিসাবে পরিবহন করা হয়। পরিচিতি হ’ল নির্মাণের নতুন ক্ষেত্রগুলির একটি পরম প্লাস এবং এই পণ্যটি এককভাবে খোলে। এটি রঙের বিকল্পগুলির একটি চিত্তাকর্ষক নির্বাচনের সাথে আসে যাতে প্রতিটি তালু এবং নকশার জন্য উপযুক্ত হয়।

এ-ওয়ান ফায়ার রেটেড প্যানেলগুলির সমাধান!

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC