March 29, 2024, 3:17 am

অ্যাপসের মাধ্যমে রেমিটেন্স প্রেরণ করতে পারবেন আমিরাত প্রবাসীরা

  • Last update: Wednesday, October 26, 2022

আগামী এক মাসের মধ্যে মোবাইল অ্যাপস ব্যবহার করে প্রবাসী বাংলাদেশীরা দেশে রেমিটেন্স প্রেরন করতে পারবেন। এই উদ্যোগটি গ্রহণ করতে যাচ্ছে বাংলাদেশের রাষ্ট্রায়ত্ত প্রতিষ্ঠান জনতা ব্যাংক।

গতকাল ২৫ অক্টোবর (মঙ্গলবার) দুবাইয়ের নতুন দুবাইতে জনতা ব্যাংকের নতুন কার্যালয় উদ্বোধন কালে ব্যাংকের উর্ধ্বতন কর্মকর্তারা এ ঘোষণা দেন।

ব্যাংকের নতুন কার্যালয় উদ্বোধনের পর এক গ্রাহক সমাবেশে ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তারা দ্রুত রেমিটেন্স প্রেরণের জন্য মোবাইল অ্যাপস চালু করার ঘোষণা দেন।

গ্রাহক সমাবেশে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ আবু জাফর। জনতা ব্যাংক ইউ এ ই,র চিফ এক্সিকিউটিভ ইনচার্জ আব্দুল্লাহ আল আমিনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ম্যানেজিং ডিরেক্টর ও নির্বাহী প্রধান মোহাম্মদ আব্দুস সালাম আজাদ, কনসাল জেনারেল বিএম জামাল হোসেন। অনুষ্ঠানে ব্যাংকের কর্মকর্তা ছাড়াও স্থানীয় ব্যবসায়ী সি আই পি ব্যক্তিত্বরা বক্তব্য রাখেন।

আন্তর্জাতিক ব্যাংকিং সেবার সাথে তাল মিলিয়ে
আধুনিক ব্যাংকিং সেবার প্রবর্তন, জনবল বৃদ্ধি,এ টি এম বুথ চালু,দ্রুত রেমিটেন্স প্রেরণে প্রযুক্তির উন্নয়ন সহ বিভিন্ন দাবি করে আসছিলেন আমিরাতের জনতা ব্যাংকের গ্রাহকরা। দাবির প্রেক্ষিতে গত বছরের শুরুতে আমিরাতের চারটি ব্রাঞ্চকে আধুনিকায়নের উদ্যোগ গ্রহণ করেন জনতা ব্যাংক। ইতিমধ্যে আধুনিকায়নের মাধ্যমে আমিরাতের সারজাহ ব্রাঞ্চ তাদের গ্রাহক সেবা শুরু করলেও বাকি তিনটি ব্রাঞ্চের কার্যক্রম প্রক্রিয়াধীন ছিল। দ্বিতীয় পর্যায়ে দুবাইয়ের ব্রাঞ্চটি আধুনিকায়নে পর মঙ্গলবার রাতে উদ্বোধন করা কালে প্রবাসী বাংলাদেশিদের জন্য নানা ধরনের সুযোগ-সুবিধার কথা উল্লেখ করেন ব্যাংকের কর্মকর্তারা।

সাম্প্রতিক সময়ে বৈশ্বিক সংকট কাটিয়ে ওঠার জন্য রেমিট্যান্স প্রবাহ বাড়াতে এবং পদ্ধতি সহজ করতে ব্যাংকটি এ উদ্যোগ গ্রহণ করছে বলে জানানো হয়।তাছাড়া প্রবাসীদের দুয়ারে দুয়ারে ব্যাংকিং সেবা পৌঁছে দিয়ে প্রবাসীদের বৈধ পথে রেমিটেন্স প্রেরনের জন্য বাংলাদেশ দলূতাবাস ও কনস্যুলেটকে সাথে নিয়ে কাজ প্রত্যাশা ব্যক্ত করেন তারা ।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC