May 23, 2022, 12:16 am

সাতক্ষীরা জেলা পরিষদের অনিয়ম দুর্নীতির অভিযোগ

  • Last update: Monday, May 2, 2022

আবদুল্লাহ আল মামুন, সাতক্ষীরা জেলা প্রতিনিধি: সাতক্ষীরা জেলা পরিষদের ভারপ্রাপ্ত প্রশাসনিক কর্মকর্তা এসএম খলিলুর রহমানের বদলীর আদেশ হয়েছে এবং উক্ত পদে মো. সহিদুল ইসলাম যোগদান করেছেন। কিন্তু এসএম খলিলুর রহমানকে এখনও অবমুক্ত করা হয়নি।

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়, স্থানীয় সরকার বিভাগ’র স্মারক নং
৪৬.০৪২.০৩২.০২.০০.১৪৯.২০১৩.৬৩৯, তারিখ: ২৭ এপ্রিল ২০২২ তারিখে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রী মহোদয়ের অনুমোদন সাপেক্ষে উপ সচিব মোহাম্মদ তানভীর আজম ছিদ্দিকী স্বাক্ষরিত অফিস আদেশ সূত্রে এ তথ্য জানা গেছে। উক্ত পত্রে সাতক্ষীরা জেলা পরিষদের প্রধান সহকারী এসএম খলিলুর রহমানকে মাগুরা জেলা পরিষদে বদলী এবং ফেনী জেলা পরিষদের প্রধান সহকারী মো. সহিদুল ইসলামকে সাতক্ষীরা জেলা পরিষদে বদলী করা হয়েছে। সাতক্ষীরা জেলা পরিষদের স্মারক নং এক-৪৫/২০২১-২০২২/৪২৩, তারিখ ২৮ এপ্রিল ২০২২ তারিখে প্রধান নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মাশরুবা ফেরদৌস স্বাক্ষরিত অফিস আদেশে যোগদানপত্র গ্রহণ করা হয়েছে।

Advertisements

উল্লেখ্য, সাতক্ষীরা জেলা পরিষদের প্রধান সহকারী এসএম খলিলুর রহমান বর্তমানে (ভারপ্রাপ্ত) প্রশাসনিক কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করছেন, যা সরকারি নিয়মনীতি বহির্ভূত এবং তিনি প্রধান সহকারী থেকে প্রশাসনিক কর্মকতার দায়িত্ব পালন এটা সম্পূর্ণ নিয়ম বহির্ভূত। বদলী আদেশ হলেও মন্ত্রণালয়ের আদেশ অমান্য করে কোন অদৃশ্য ক্ষমতাবলে তিনি বহাল তবিয়তে রয়েছেন তা নিয়ে নানান মহলে প্রশ্ন উঠেছে।

এছাড়া মন্ত্রণালয়ের অনুমোদন ছাড়াই সম্প্রতি সাতক্ষীরা জেলা পরিষদের সহকারী নৈশ প্রহরী (রেজওয়ান রেজা) নামে এক ব্যক্তিকে) নিয়োগ দেওয়া হয়েছে এবং বেতন চালু করা হয়েছে, যা সম্পূর্ণ অনিয়মতান্ত্রিক বলে অভিযোগ উঠেছে। এছাড়া সাতক্ষীরা জেলা পরিষদের প্রধান সহকারী এসএম খলিলুর রহমানের বিরুদ্ধে একাধিক অনিয়ম দুর্নীতির অভিযোগ উঠেছে। এব্যাপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেছেন সচেতন মহল।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2022 | Bangla Express | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC