February 1, 2023, 2:58 am
সর্বশেষ:
ঠাকুরগাঁওয়ে শহীদ কমরেড কম্পরাম সিংহ স্মৃতি কমপ্লেক্স উদ্বোধন বানিয়াচংয়ে অতিরিক্ত ভাড়া আদায় সিএনজি স্ট্যান্ড ম্যানেজারকে জরিমানা আমিরাতে ফ্রন্টলাইন করোনাযোদ্ধা মামুনুর রশীদ গোল্ডেন ভিসায় সম্মানিত সংবিধানের পঞ্চদশ সংশোধনী দেশের গণতন্ত্রকে শক্তিশালী করেছে: প্রধানমন্ত্রী মোংলা ইপিজেডে ভিআইপি কারখানায় আগুন দুর্নীতিগ্রস্ত দেশের তালিকায় বাংলাদেশ ১২তমঃ টিআই তারেক রহমান ও জোবায়দাকে আদালতে হাজির হতে নির্দেশ দিয়ে গেজেট প্রকাশ বাঘের অবয়ব তৈরী করল বনবিভাগ প্রধানমন্ত্রীর সঙ্গে ওআইসি সদস্যভুক্ত সাত দেশের রাষ্ট্রদূতের সাক্ষাৎ পাইকারি ও খুচরা পর্যায়ে ফের বাড়লো বিদ্যুতের দাম

শমশেরনগর বিমানবাহিনীর ৫০তম প্রশিক্ষন সমাপনী কুচকাওয়াজ

  • Last update: Tuesday, November 29, 2022

তিমির বনিক,মৌলভীবাজার প্রতিনিধি: বাংলাদেশ বিমানবাহিনীর ৫০তম নব প্রশিক্ষণ প্রাপ্ত বিমানসেনা দলের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনু্ষ্ঠিত হয়।
আজ মঙ্গলবার (২৯ নভেম্বর) সকাল ১০ টার দিকে মৌলভীবাজারের শমশেরনগরে অবস্থিত রিক্রুটস্ ট্রেনিং স্কুল (আরটিএস) এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ বিমান বাহিনীর প্রধান এয়ার চীফ মার্শাল শেখ আব্দুল হান্নান, বিইউপি, এনএসডব্লিউসি, এফএডব্লিউসি, পিএসসি, প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মনোজ্ঞ কুচকাওয়াজ পরিদর্শন এবং আকর্ষণীয় মার্চ ফাস্ট এর অভিবাদন গ্রহণ করেন।

Advertisements

এরপর তিনি কৃতি রিক্রুটকে সন্মাননা ট্রফি বিতরণ করেন। বিমানবাহিনী প্রধান তার বক্তব্যে শ্রদ্ধাভরে স্মরন করেন সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধে আত্মাত্যাগকারী বীর মুক্তিযোদ্ধাদের।

তিনি বলেন, জাতির পিতার স্বপ্ন বাস্তবায়নে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিকনির্দেশনায় ইতিমধ্যে বিমান বাহিনীতে সংযোজিত হয়েছে অত্যাধুনিক যুদ্ধবিমান, পরিবহন বিমান, হেলিকপ্টার, উচ্চ ক্ষমতাসম্পন্ন বিভিন্ন ধরনের রাডার ক্ষেপণাস্ত্র ও গুরুত্বপূর্ণ সরঞ্জামাদি। বিমান বাহিনী ভবিষ্যৎ প্রজন্মের উন্নততর এবং যুগোপযোগী প্রশিক্ষণ সুনিশ্চিত করার লক্ষ্যে বাংলাদেশ বিমান বাহিনী একাডেমিতে নির্মিত হয়েছে বঙ্গবন্ধু কমপ্লেক্সে ও দক্ষ জনশক্তির যোগান দিতে আন্তর্জাতিক মানসম্পন্ন বিমানসেনা প্রশিক্ষণ প্রতিষ্ঠান নির্মান করা হয়েছে। বিমান বাহিনী প্রাধান রিক্রুটদেরকে সততা, একাগ্রতা ও নিষ্ঠার সঙ্গে কাজ করে বিমানবাহিনীর যোগ্য বিমানসেনা হিসেবে নিজেদেরকে গড়ে তোলার আহ্বান জানান। তিনি আশা প্রকাশ করেন যে, তারা অকৃত্রিম দেশপ্রেমের প্রেরণায় উজ্জীবিত হয়ে বাংলার আকাশ মুক্ত রাখার দৃঢ় অঙ্গীকার বাস্তবায়নে সক্রিয় অবদান রাখবে।

Advertisements

এ কুচকাওয়াজের মধ্য দিয়ে মোট ২৫২ দিনের কঠোর প্রশিক্ষণ সফলভাবে সম্পন্ন করে দেশ সেবার ব্রত নিয়ে ৪৩৬ (৪১৭) জন পুরুষ এবং ১৯ জন মহিলা) জন রিক্রুট বাংলাদেশ বিমানবাহিনীতে অন্তর্ভুক্ত হলো। এসি ২ রিক্রুট কর্পোর্যাাল মোঃ তানভীন আলম জিদান, সার্বিক বিষয়ে কৃতিত্বে জন্য শ্রেষ্ঠ রিক্রুট বিবেচিত হওয়ায় গৌরব অর্জন করেন এবং এসি ২ রিক্রুট সার্জেন্ট মোঃ কামরুজ্জামান যথাক্রমে শিক্ষা ও জেনারেল সার্ভিস ট্রেনিং এ সেরা রিক্রুট বিবেচিত হন।

এর আগে বিমান বাহিনী প্রধান প্যারেড গ্রাউন্ডে এসে পৌঁছলে বিমান বাহিনী ঘাঁটি বাশার এর এয়ার অধিনায়ক এয়ার ভাইস মার্শাল মুঃজাহিদুর রহমান বিবিপি বিএসপি জিইউপি, এনএসডব্লিউসি, পিএসসি এবং রিক্রুটস্ ট্রেনিং স্কুল এর অধিনায়ক এয়ার কমডোর মোহাম্মদ সাইফুদ্দিন, জিইউপি, পিএসসি তাঁকে স্বাগত জানান।

অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন বাংলাদেশ বিমান বাহিনীর উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এবং স্থানীয় সামরিক ও বেসামরিক ব্যক্তিবর্গ।

Advertisements
Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2022 | Bangla Express | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC