মুরগির বাজারে অস্থিরতা বাড়ছে

টপ নিউজ বাংলাদেশ
Share this news with friends:

রাজধানীর বিভিন্ন বাজারে মুরগীর দাম অস্বাভাবিক হারে বাড়ছে। মাসের ব্যবধানে কেজিপ্রতি ২০ টাকা থেকে ৫০ টাকা দাম বেড়েছে। মুরগির দাম বেশি হওয়ার কারণে সাধারণ জনগণ কেনার সামর্থ্য হারিয়ে ফেলছে।

আজ শুক্রবার রাজধানীর বিভিন্ন বাজারে এ চিত্র দেখা গেছে। রাজধানীর কারওয়ানবাজার, যাত্রাবাড়ী, শনির আখড়া, মিরপুর ১১ নম্বরে গিয়ে দেখা গেছে, ব্রয়লার মুরগির কেজি বিক্রি হচ্ছে ১৫৫ থেকে ১৬৫ টাকা। যা গত সপ্তাহে ছিল ১৫০ থেকে ১৫৫ টাকা। আর, মাসের শুরুতে ছিল ১২০ থেকে ১৩০ টাকার মধ্যে।

Advertisements

এদিকে, বাজারে কক ও সোনালি মুরগির দামও বেড়েছে। চলতি মাসে প্রথমে ২১০ থেকে ২৩০ টাকা কেজি বিক্রি হওয়া সোনালি মুরগির দাম কয়েক দফায় বেড়ে এখন ৩০০ থেকে ৩২০ টাকা কেজি বিক্রি হচ্ছে।

এ বিষয়ে কারওয়ানবাজারে হাফিজুর রহমান নামের এক ব্যবসায়ী বলেন, এবার অতিবৃষ্টি ও বন্যার কারণে অনেক খামার ভেসে গেছে। এ কারণে বাজারে মুরগির সরবরাহ কমে গেছে।

নাহিদ নামের আরেক ব্যবসায়ী বলেন, লকডাউন উঠে যাওয়ার কারণে এখন সরকার সবকিছু খুলে দিয়েছে। হোটেল-রেস্তোরাঁ, বিয়ে ও সামাজিক অনুষ্ঠান হওয়ার কারণে মুরগির বিক্রি বেড়েছে এবং চাহিদা দ্বিগুণ হয়েছে। এতে বাজারে মুরগির দাম বেড়েছে।

Advertisements

এদিকে, বাজারে ডিমও বিক্রি হচ্ছে উচ্চ দামে। ফার্মের (লাল) মুরগির এক ডজন ডিম বিক্রি হচ্ছে ১১০ থেকে ১২০ টাকা। এলাকার দোকানে এক পিস ডিম বিক্রি হচ্ছে ১০ থেকে ১১ টাকা। চলতি মাসের শুরুতে এক ডজন ডিম ৯০ থেকে ৯৫ টাকায় বিক্রি হতো।

Drop your comments: