মুফতি ইব্রাহিম আটক

টপ নিউজ বাংলাদেশ
Share this news with friends:

বহুল আলোচিত-সমালোচিত ইসলামিক বক্তা মুফতি কাজী ইব্রাহীমকে আটক করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ-ডিবি। সোমবার দিবাগত রাত ২টার দিকে গোয়েন্দা পুলিশের একটি দল তাকে মোহাম্মদপুরের নিজ বাসা থেকে আটক করে। জিজ্ঞাসাবাদের জন্য মুফতি ইব্রাহীমকে মিন্টো রোডের ডিবি কার্যালয়ে রাখা হয়েছে।

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) দুপুরে এ তথ্য নিশ্চিত করেন ডিএমপির অতিরিক্ত কমিশনার (ডিবি) এ কে এম হাফিজ আক্তার। তিনি জানান, মুফতি ইব্রাহীমের বিরুদ্ধে অপপ্রচার চালানোর অভিযোগ ছিল। তিনি ফেসবুক, ইউটিউব ও ওয়াজে উল্টাপাল্টা কথা বলেন। তার এসব কথার জন্য মানুষের কাছে ভুল মেসেজ যায়। ওইসব অভিযোগ যাচাই করতে তাকে জিজ্ঞাসাবাদের জন্য আমরা নিয়ে এসেছি।

Advertisements

তিনি বলেন, আমরা তার সাথে কথা বলে জানার চেষ্টা করছি তিনি এসব কেন করেন। মুফতি ইব্রাহীমের বিরুদ্ধে কোনও মামলা আছে কিনা এবং তাকে গ্রেফতার দেখানো হবে কিনা জানতে চাইলে হাফিজ আক্তার বলেন, তার বিরুদ্ধে কোন মামলা আছে কিনা সেটা আমরা খতিয়ে দেখছি। তিনি উল্টাপাল্টা কথা কেন বলেন সেটার উত্তর জানতে আমরা তাকে জিজ্ঞাসাবাদ করছি।

এর আগে সোমবার রাত ১টার পর মুফতি কাজী ইব্রাহীম তার ফেসবুক পেজে লাইভে এসে অভিযোগ করেন। তিনি প্রায় ২০ মিনিটের লাইভে অভিযোগ করেন মোহাম্মদপুর জাকির হোসেন রোডের বাসায় সন্ত্রাসীরা হামলা করেছে। তিনি আশপাশের সকলকে সহযোগিতার জন্য এগিয়ে আসতে বলেন।

রাতে মুফতি ইব্রাহীমের ফেসবুক লাইভ শেষে রাত ২টার কিছু পর থেকে তার মোবাইল নম্বরও বন্ধ হয়ে যায়। মঙ্গলবার সকালে জানা যায় তিনি গোয়েন্দা কার্যালয়ে গোয়েন্দাদের হেফাজতে রয়েছেন।

Advertisements
Drop your comments: