মিশিগান নির্বাচনে দুই বাংলাদেশি প্রার্থীর জয়

আন্তর্জাতিক টপ নিউজ
Share this news with friends:

যুক্তরাষ্ট্রের মিশিগান রাজ্যের হ্যামট্রামিক সিটির প্রাইমারি নির্বাচনে কাউন্সিলর পদে দুই বাংলাদেশি মার্কিন নাগরিক বিজয়ী হয়েছেন। তারা হলেন ডেমোক্রেটিক ডিস্ট্রিক-১৪ চেয়ার মুহিত মাহমুদ এবং মিশিগান স্টেট আওমামী লীগ সেক্রেটারি আবু আহমেদ মুছা।

মঙ্গলবার (৩ আগস্ট) হ্যামট্রামিক সিটির প্রাইমারি নির্বাচন অনুষ্ঠিত হয়। সকাল ৭টা থেকে বিকাল ৮টা পর্যন্ত টানা ভোটগ্রহণ চলে। ভোট গণনা শেষে মঙ্গবার রাতে ফলাফল সিটি হলের ওয়েবসাইটে প্রকাশ করে নির্বাচন বোর্ড ।
নির্বাচনে মেয়র ও কাউন্সিলর পদে চার বাংলাদেশি প্রতিদ্বন্দ্বিতা করেন। এর মধ্যে কাউন্সিলর পদে দুজন বিজয় নিশ্চিত করেছেন। ১১২১ ভোট পেয়ে জয়লাভ করেন মুহিত মাহমুদ এবং ৯৬৪ পেয়ে বিজয়ী হন আবু আহমেদ মুছা।

Advertisements

এদিকে মেয়র পদে বাংলাদেশি বংশোদ্ভূত এনএএসিপি হ্যামট্রামিক ব্যাঞ্চের প্রেসিডেন্ট কামাল রহমান ৮৪৯ পেয়ে এবং কাউন্সিলর পদে ডেমোক্রেটিক ডিস্ট্রিক-১৪ সাবেক প্রেসিডেন্ট আরমানি আছাদ ৫৪৩ ভোট পেয়ে হেরেছেন।

নির্বাচনে মেয়র পদে মোট চার প্রার্থী লড়েছেন। ইয়েমেনি বংশোদ্ভূত আমির গালিব এবং পোলিশ বংশোদ্ভূত বর্তমান মেয়র ক্যারণ মায়োস্কী জয়লাভ করেন। আমির গালিব ভোট পেয়েছেন ১৪১৭। ক্যারন মায়োস্কী পেয়েছেন ১০৫৩ ভোট।

কাউন্সিলর পদে অন্য জয়ীরা হলেন খলিল এ রাফাই। তার প্রাপ্ত ভোট ১৬৮৫। আমনডা জেকোয়েস্কী ১৪৮৩ ভোট। অ্যাডাম আলবামকী ১০৬৭ এবং লিন ব্ল্যাসি ৮৯৪ ভোট পেয়ে জিতেছেন।

Advertisements

যুক্তরাষ্ট্রের নির্বাচনী আইনে মূল নির্বাচনের আগে প্রাইমারি নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে সাধারণ ভোটাররা তাদের ভোট প্রয়োগ করেন। মঙ্গলবারে অনুষ্ঠিত প্রাইমারি নির্বাচনে মেয়র পদে ৪ জন এবং কাউন্সিলর পদে ৮ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

চলতি বছরের ৩ নভেম্বর চূড়ান্ত নির্বাচন অনুষ্ঠিত হবে। প্রাইমারি থেকে নির্বাচিত হওয়া মেয়র পদে দুইজন এবং কাউন্সিলর পদে ছয়জন প্রতিদ্বন্দ্বিতা করবেন চূড়ান্ত নির্বাচনে।

এদিকে বাংলাদেশি বংশোদ্ভূত বিজয়ী মুহিত মাহমুদ এবং আবু আহমেদ মুছা হ্যামট্রামিক সিটির ভোটার ও বাংলাদেশি কমিউনিটির সবার প্রতি ধন্যবাদ এবং আন্তরিক কৃজ্ঞতা জানিয়েছেন।

Drop your comments: