May 22, 2022, 11:15 pm

বাগেরহাটে ৬৬২ গৃহহীন ও ভূমিহীন পরিবার পাচ্ছেন ঘর

  • Last update: Monday, April 25, 2022

বাগেরহাট প্রতিনিধিঃ বাগেরহাটে মুজিব বর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ৬৬২ গৃহহীন ও ভূমিহীন পরিবার পাচ্ছেন ঘর । আজ মঙ্গলবার (২৬ এপ্রিল) গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে উপকারভোগীদের
জমির দলিল ও ঘরের চাবি হস্তান্তর করবেন তিনি।

সোমবার দুপুরে এ বিষয়ে বাগেরহাটের জেলা
প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান প্রেস ব্রিফিং করে সাংবাদিকদের এসব তথ্য জানান। জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে এসময় তিনি বলেন, ‘মুজিববর্ষ উপলক্ষে তৃতীয় পর্যায়ে জেলায় ভূমিহীন ও গৃহহীন পরিবারের জন্য নির্মিত ৬৬২ টি ঘর প্রধানমন্ত্রীর উপহার হিসেবে
আজ মঙ্গলবার হস্তান্তর করা হবে। সারা দেশে ৩২ হাজার ৯০৪টি ঘর হস্তান্তর কার্যক্রমের শুভ উদ্বোধন করবেন তিনি। এ পর্যায়ে বাগেরহাটের ৯টি উপজেলায় ৬৬২টি পরিবারের মাঝে ঘর প্রদান করা হবে। জেলার ৯টি উপজেলার মধ্যে মোড়েলগঞ্জে ১৮১, মোংলায় ১৪৫, ফকিরহাটে ৮০, বাগেরহাট সদরে ৭০.
মোল্লাহাটে ৭০, রামপালে ৬০, চিতলমারীতে ২৮, কচুয়ায় ২৩ ও শরণখোলা উপজেলায় ৫
জন গৃহ ও ভূমিহীন পরিবার এ বাড়ি পাবেন। প্রতিটি গৃহ নিমার্ণে ৩য় পর্যায়ে ২ লাখ ৫৯ হাজার টাকা ব্যয় হয়েছে।

Advertisements

জেলা প্রশাসক আরও বলেন, বাগেরহাট জেলায় ভূমিহীন ও গৃহহীন পরিবারের মধ্যে ১ম ও ২য় পর্যায়ে ১০৭৮টি পরিবারকে ঘর দেওয়া হয়। আর ৩য় পর্যায়ে ১০৯২টি ঘরের নির্মাণের বরাদ্দ পাওয়া গেলেও নিমার্ণ কাজ শেষ হওয়ায় ৬৬২ টি ঘর ভূমিহীন ও গৃহহীনদের মঙ্গলবার হস্তান্তর করা হবে। বাকী ৪২৯টি ঘরের নিমার্ণ কাজ শেষ হলে হস্তান্তর করা হবে।
এসময় অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. শাহীনুজ্জামান, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট হাফিজ আল আসাদ, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ মুছাবেরুল ইসলামসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2022 | Bangla Express | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC