January 24, 2022, 7:25 am

‘ফেব্রুয়ারি মাসের প্রথম দুই সপ্তাহের মধ্যে এইচএসসির ফল প্রকাশ’

  • Last update: Tuesday, January 11, 2022

এইচএসসির ফল কবে, জানালেন পরীক্ষা নিয়ন্ত্রক কমিটির চেয়ারম্যান। চলতি বছরের ফেব্রুয়ারি মাসের প্রথম বা দ্বিতীয় সপ্তাহে এইচএসসির ফল প্রকাশ করা হবে। এ লক্ষ্যে কাজ চলছে বলে জানিয়েছেন আন্তঃশিক্ষা বোর্ড পরীক্ষা নিয়ন্ত্রক কমিটির চেয়ারম্যান অধ্যাপক এস এম আমিরুল ইসলাম।

মঙ্গলবার (১১ জানুয়ারি) দুপুরে আন্তঃশিক্ষা বোর্ড পরীক্ষা নিয়ন্ত্রক কমিটির বৈঠক শেষে তিনি সময় সংবাদকে এ তথ্য জানান।

Advertisements

আমিরুল ইসলাম বলেন, পরীক্ষা পরবর্তী এক মাসের মধ্যে ফল প্রকাশের লক্ষ্য নিয়ে বোর্ডগুলো একযোগে কাজ করছে। তবে ফল প্রকাশের চূড়ান্ত তারিখ এখনো বলা যাচ্ছে না। আন্তঃবোর্ড পরীক্ষা নিয়ন্ত্রক কমিটির বৈঠকে সিদ্ধান্ত হয়, আগামী ২১ জানুয়ারির মধ্যে এসএসসির পুনঃনিরীক্ষণের ফলাফল প্রকাশ করা হবে।

আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির সভাপতি এবং ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক নেহাল আহমেদ জানান, ৩০ দিনের মধ্যে ফল প্রকাশের লক্ষ্যে কাজ করা হচ্ছে। আশা করা যাচ্ছে, ফেব্রুয়ারির প্রথম সপ্তাহের মধ্যে পরীক্ষার ফলাফল প্রকাশ করা যাবে। তবে এইচএসসি পরীক্ষার্থীদের তিনটি বিষয়ের পরীক্ষা হলেও তাদের পত্র কিন্তু ছয়টি। তাই কিছুটা সময় লাগতে পারে বলেও জানান তিনি।

গত বছরের ২ ডিসেম্বর প্রায় ১৪ লাখ শিক্ষার্থী উচ্চ মাধ্যমিক ও সমমানের পরীক্ষায় অংশ নিয়েছিলেন। ওই দিন শিক্ষামন্ত্রী জানিয়েছিলেন, পরীক্ষা শেষ হওয়ার এক মাসের মধ্যে ফল প্রকাশ করা হবে। এরপর গত ৩০ ডিসেম্বর এইচএসসি ও সমমান পরীক্ষা শেষ হয়।

Advertisements

করোনা সংক্রমণের কারণে শিক্ষার্থীদের সশরীরে ক্লাস না হওয়ায় বিভাগভিত্তিক তিনটি নৈর্বাচনিক বিষয়ে ছয়টি পত্রে এইচএসসি ও সমমান পরীক্ষা অনুষ্ঠিত হয়।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2022 | Bangla Express | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC