ফটো সাংবাদিক লুৎফুর রহমান বিনু মারা গেছেন

টপ নিউজ বাংলাদেশ
Share this news with friends:

ফটো সাংবাদিক লুৎফর রহমান বীনু মারা গেছেন। আজ সোমবার (২৬ জুলাই) বেলা ১২টায় হাসপাতালে নেওয়ার পথে মারা যান জাতীয় প্রেস ক্লাবের এই সিনিয়র সদস্য। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৭ বছর। তার সহকর্মীরা এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি স্ত্রী, এক ছেলে, এক মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন, সহকর্মী ও গুণগ্রাহী রেখে গেছেন। ছেলে-মেয়েরা দেশের বাইরে থাকেন।

Advertisements

তার এক সহকর্মী জানান, আজ সোমবার দুপুর ১২টায় নিজ বাসভবনে অসুস্থ হয়ে পড়লে তাকে রাজধানীর ইবনে সিনা হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান।

মো. লুৎফর রহমান বীনু সর্বশেষ দৈনিক ইনকিলাবে সিনিয়র ফটো সাংবাদিক হিসেবে অবসর নেন। এ ছাড়াও তিনি সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার ব্যক্তিগত ফটো সাংবাদিক হিসেবে কর্মরত ছিলেন। ক্যামেরা চালানোর পাশাপাশি লেখালেখিও করতেন এই সাংবাদিক। তার উল্লেখযোগ্য প্রকাশনা হচ্ছে (ফটো অ্যালবাম ও ছবির বই) ‘ঢাকা-৭১’, ‘Struggle for Democracy’, ‘আমাদের প্রধানমন্ত্রী’ এবং ‘এ চলার শেষ নেই’ প্রভৃতি।

জ্যেষ্ঠ এই সাংবাদিকের মৃত্যুতে জাতীয় প্রেস ক্লাব সভাপতি ফরিদা ইয়াসমিন ও সাধারণ সম্পাদক ইলিয়াস খান এক বিবৃতিতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। ফরিদা ইয়াসমিন বাংলা ট্রিবিউনকে বলেন, কিছুদিন ধরে তিনি অসুস্থ ছিলেন। তিনি অত্যন্ত পরিশ্রমী একজন ফটোসাংবাদিক। গভীর শোক জানাই।

Advertisements

এদিকে তার মৃত্যুতে গভীর শোক জানিয়ে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

Drop your comments: