June 19, 2024, 5:45 pm

নির্বাচন ছাড়াই বর্তমান সংসদের মেয়াদ বাড়ানোর প্রস্তাব ঢাবি শিক্ষকের

  • Last update: Tuesday, May 23, 2023

নির্বাচন ছাড়াই বর্তমান জাতীয় সংসদের মেয়াদ আরও ৫ বছর বাড়িয়ে নেওয়ার প্রস্তাব দিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. আ ক ম জামাল উদ্দিন।

প্রাকৃতিক দুর্যোগ কিংবা করোনার কারণ দেখিয়ে বর্তমান সরকারের মেয়াদ বাড়ানোর জন্য প্রধানমন্ত্রীকে প্রস্তাব দেন তিনি।

বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে শিক্ষক সমিতি আয়োজিত শেখ হাসিনাকে হত্যার হুমকির প্রতিবাদ সমাবেশে সোমবার দুপুরে এ প্রস্তাব দেন তিনি।

অধ্যাপক জামালউদ্দিন বলেন, আমি মাননীয় প্রধানমন্ত্রী, দেশের সুশীলসমাজ এবং রাজনৈতিক দল সবার কাছে আকুল আবেদন জানাই। ছয় মাস পরে জাতীয় নির্বাচন। যদিও জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হওয়ার বাধ্যবাধকতা আছে। কিন্তু প্রাকৃতিক দুর্যোগ বা করোনার কারণে নির্বাচন হওয়ার দরকার নেই। আপনি প্রধানমন্ত্রী ইচ্ছে করলে জাতীয় সংসদে এ সংসদের মেয়াদ আরও পাঁচ বছরের জন্য বৃদ্ধি করতে পারেন। না হয় অন্তত দুই বছর হলেও বাড়ানোর প্রস্তাব দিয়েছেন ঢাবির এ অধ্যাপক।

কারণ হিসাবে তিনি উল্লেখ করেন, করোনা দুর্যোগে দুবছর জাতীয় সংসদ কাজ করতে পারেনি। শুধু তাই নয়, এ দুবছর সরকার থেকে শুরু করে সবাই ঠিকমতো কাজ করতে পারেনি। এ সময় দেশ সঠিকভাবে পরিচালিত হয়নি। এ কারণে প্রধানমন্ত্রী, সরকার ও নির্বাচন কমিশনের কাছে আমি আবেদন করছি, বর্তমান পরিস্থিতিতে কোনো বাধ্যবাধকতা নেই জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হওয়ার।

ঢাবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. নিজামুল হক ভূঁইয়ার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. জিনাত হুদার সঞ্চালনায় এ সময় আরও উপস্থিত ছিলেন সমিতির সাবেক সাধারণ সম্পাদক এম অহিদুজ্জামান চান, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. জিয়া রহমান, কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আব্দুল বাছিত, বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. আব্দুস ছামাদ, ফার্মেসি অনুষদের ডিন অধ্যাপক সিতেশ চন্দ্র বাছার, শিক্ষক সমিতির সদস্য অধ্যাপক ড. আবু জাফর মো. শফিউল আলম ভূঁইয়া, সাবেক প্রক্টর অধ্যাপক ড. একেএম গোলাম রব্বানী প্রমুখ।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC