May 29, 2024, 9:03 am
সর্বশেষ:
ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে ৩৮ হাজার গ্ৰাহক বিদ্যুৎ বিচ্ছিন্ন একনেকে রোহিঙ্গা উন্নয়নসহ ১১ প্রকল্পের অনুমোদন বেইলি ব্রিজ দেবে বান্দরবানের দুই উপজেলার সড়ক যোগাযোগ বন্ধ মাদকের কুফলও প্রতিকার বিষয়ে শিক্ষার্থীদের সেমিনার অনুষ্ঠিত বানিয়াচং উপজেলা চেয়ারম্যান ইকবাল হোসেন খানের শপথ গ্রহণ মার্কিন ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সাংবাদিক ও প্রবাসী কনসালটেন্ট এজাজ মাহমুদের সঙ্গে বাংলাদেশ প্রেসক্লাব ইউএইর মতবিনিময় এখন একটাই কাজ কুলাঙ্গার তারেক জিয়াকে দেশে ফেরত নিয়ে আসা: প্রধানমন্ত্রী শার্শায় ফসলি জমির মাটি বিক্রির সিন্ডিকেট বেপরোয়া, জড়িত খোদ ইউপি সদস্যরা ডাকাতির মামলায় ঢাবি ছাত্রলীগের দুই নেতা গ্রেফতার

নাইক্ষ্যংছড়িতে ইটভাটায় ভ্রাম্যমান আদালতের অভিযান, ৩লক্ষ টাকা জরিমানা আদায়

  • Last update: Tuesday, March 7, 2023

বাসুদেব বিশ্বাস, বান্দরবান: বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলায় অনুমোদনবিহীন গড়ে ওঠা ইটভাটায় ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করা হয়েছে।

০৬মার্চ (সোমবার) সকাল থেকে বিকেল পর্যন্ত নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের বিভিন্ন এলাকায় অনুমোদনবিহীন গড়ে ওঠা কয়েকটি ইটভাটায় ভ্রাম্যমান আদালতের এই অভিযান পরিচালনা করা হয়।

এসময় সরকারী আইন অমান্য করে অনুমোদনবিহীন ইটভাটা গড়ে তোলা, পাহাড় কাটা এবং বনের কাঠ জ্বালানী হিসেবে ইটভাটায় পোড়ানোসহ বিভিন্ন অপরাধে মেসার্স কে আর ই ব্রিকস এর ইটভাটার চিমনী ভেঙ্গে গুড়িয়ে দেয়া হয় এবং মালিককে ৩লক্ষ টাকা জরিমানা করে তা আদায় করা হয়। এছাড়া অভিযানে কে আর এস ব্রিকস, এম এইচ বি ব্রিকস ও বি আর ই ব্রিকস এর মালিক ও শ্রমিক কাউকে পাওয়া না গেলে ৩টি ইটভাটায় অভিযান চালিয়ে প্রস্তুুতকৃত ইট ধংস করা হয়, চুলার আগুন পানি দিয়ে নিভানো হয় এবং ইটভাটা ভেঙ্গে উচ্ছেদ করে দেয়া হয়।

অভিযানে নেতৃত্ব প্রদান করেন বান্দরবান জেলা প্রশাসনের সিনিয়র সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট অরুপ রতন সিংহ। এসময় পরিবেশ অধিদপ্তর বান্দরবান কার্যালয়ের জুনিয়র কেমিস্ট মো.আবদুছ ছালামসহ জেলা প্রশাসন এবং পরিবেশ অধিদপ্তর এর বিভিন্ন কর্মকর্তা-কর্মচারীরা, পুলিশ,র‌্যাব ও ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যরা উপস্থিত ছিলেন।

পরিবেশ অধিদপ্তর বান্দরবান কার্যালয়ের সহকারী পরিচালক মো.ফখর উদ্দিন চৌধুরী জানান, সরকারী আইন অমান্য করে অনুমোদনবিহীন ইটভাটা গড়ে তোলা, পাহাড় কাটা এবং বনের কাঠ জ্বালানী হিসেবে ইটভাটায় পোড়ানোসহ বিভিন্ন অপরাধে ১টি ইটভাটাকে ৩লক্ষ টাকা জরিমানা করা হয়েছে এবং তা ভেঙ্গে দেয়া হয়েছে এবং পাশাপাশি ৩টি ইটভাটার মালিক শ্রমিকরা অভিযানে পালিয়ে যাওয়ায় সেগুলো ও গুড়িয়ে দেয়া হয়েছে আর পরিবেশ সুরক্ষার স্বার্থে এইধরণের অভিযান আগামীতেও অব্যাহত থাকবে।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC