টপ নিউজ বাণিজ্য / অর্থনীতি বিনোদন

ধর্ষণের জন্য নারীদের পোশাক দায়ী, বললেন অনন্ত জলিল

ধর্ষণের জন্য নারীদের পোশাক দায়ী বলে মনে করেন ঢাকাই চলচ্চিত্রের আলোচিত অভিনেতা ও প্রযোজক অনন্ত জলিল। এক ভিডিও বার্তায় তিনি এ মন্তব্য করেন। তার এই মন্তব্যকে ঘিরে সমালোচনার ঝড় উঠেছে।

সেই ভিডিওতে অনন্ত বলেছেন, এ ধরনের পোশাকের কারণে মানুষ আপনার মুখের পরিবর্তে আপনার শরীর দেখে। তারা অশ্লীল মন্তব্য করে এবং ধর্ষণের কথা চিন্তা করে। অনন্ত জলিল বলেন, নারীরা (বাংলাদেশে) অশালীন পোশাক পরেন অন্য দেশের নারী, সিনেমা, টেলিভিশন এবং সামাজিক যোগাযোগমাধ্যম দ্বারা অনুপ্রাণিত হয়ে। এ ধরনের পোশাকের কারণে মানুষ আপনার মুখের পরিবর্তে আপনার শরীর দেখে। তারা (নারীদের সম্পর্কে) অশ্লীল মন্তব্য করে এবং ধর্ষণের কথা চিন্তা করে।

Advertisements

আপনারা কি (নারীরা) নিজেকে আধুনিক বলে গণ্য করেন? আপনি যে পোশাকটি পরছেন তা কি আধুনিক নাকি অশ্লীল? একটি আধুনিক পোশাক বলতে কেবল আপনার মুখ দেখানো এবং শালীন পোশাক দিয়ে আপনার শরীর আবৃত থাকা বুঝায় যেটিতে আপনাকে সুন্দর দেখায়। তিনি আরও বলেন, মুখ ব্যতীত পুরো শরীর আবৃত হয় না এমন যে কোনো পোশাকেই নারীদের ‘অত্যন্ত খারাপ’ দেখায়। ঢাকাই চলচ্চিত্রের এই অভিনেতা আরও বলেন, ছেলেদের মতো টি-শার্ট পরে আপনি রাস্তায় নামবেন এবং যখন সেখানে অসম্মানিত বা ধর্ষিত হয়ে ঘরে ফিরে আসবেন তখন হয় আপনি আত্মহত্যা করতে পারেন অথবা প্রকাশ্যে আপনি মুখ দেখাতে পারবেন না। তবে ভিডিওর শুরুতে ধর্ষণকারীদের বিরুদ্ধেও কথা বলেছেন অনন্ত জলিল।

Drop your comments:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Pin It on Pinterest