জাতীয় শোক দিবসে ঢাবি সাংবাদিক সমিতির আলোকচিত্র প্রদর্শনী

টপ নিউজ বাংলাদেশ
Share this news with friends:

বঙ্গবন্ধুর ৪৬তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে ‘সংবাদপত্রে মৃত্যুঞ্জয়ী বঙ্গবন্ধুর স্মৃতিগাথা’ শীর্ষক আলোকচিত্র প্রদর্শনীর আয়োজন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) সাংবাদিক সমিতি।

প্রদর্শনীতে বঙ্গবন্ধু ও স্বাধীনতা সংগ্রাম নিয়ে বিভিন্ন সময়, বিভিন্ন পত্রিকায় প্রকাশিত প্রতিবেদন-আলোকচিত্র প্রদর্শন করা হয়।

Advertisements

ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে রবিবার (১৫ আগস্ট) সকাল দশটায় ছাত্র-শিক্ষক কেন্দ্রের (টিএসসি) সামনে প্রদর্শনীর উদ্বোধন ঘোষণা করেন।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, ‘নানা প্রতিকূলতার মধ্য দিয়েও ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি তাদের ঐতিহ্য ধরে রেখে বঙ্গবন্ধুর ৪৬তম শাহাদাত বার্ষিকী পালন ও তাঁর প্রতি বিনম্র শ্রদ্ধা জ্ঞাপনের উদ্দেশ্যে আলোকচিত্র প্রদর্শনের আয়োজন করেছে যা একটি দায়িত্ববোধের দৃষ্টান্ত। বঙ্গবন্ধুর শাহাদাত দিবসে সাংবাদিক সমিতি বঙ্গবন্ধুর কর্মময় জীবনের বিভিন্ন দিক নিয়ে প্রকাশিত ছবি, বিভিন্ন পোস্টার, বিভিন্ন পত্রিকার প্রতিবেদন নিয়ে প্রতিবছর দিবস পালন করে। এটি ইতিহাস-ঐতিহ্যের ধারাবাহিকতা ও তথ্যের আদান-প্রদানে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঢাবি সাংবাদিক সমিতির সভাপতি মেহেদী হাসান এবং সঞ্চালনা করেন সংগঠনটির সাধারণ সম্পাদক সাজ্জাদুল কবির।

Advertisements
Drop your comments: