January 24, 2022, 6:09 am

চট্টগ্রাম থেকে আমিরাতে সপ্তাহে আসবে ১৯ ফ্লাইট

  • Last update: Thursday, January 6, 2022

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সংযুক্ত আরব আমিরাতের তিনটি বিমানবন্দরে সপ্তাহে ১৯টি ফ্লাইটে যাত্রী পরিবহন করা হবে। এতে চট্টগ্রাম থেকে ভোগান্তি ছাড়াই সরাসরি আবুধাবি, দুবাই ও শারজাহ আসতে পারবেন চট্টগ্রামের যাত্রীরা।

চট্টগ্রাম বিমানবন্দরে করোনা পরীক্ষা ল্যাব চালুর পর থেকেই দেশি-বিদেশি বিমান সংস্থাগুলো ফ্লাইট পরিচালনা শুরু করেছে। গত সোমবার (৩ জানুয়ারি) থেকে পুরোদমে এয়ার এরাবিয়া যাত্রী পরিবহন শুরু করেছে। ফ্লাই দুবাই বৃহস্পতিবার (৬ জানুয়ারি) থেকে শুরু করবে। বাংলাদেশ বিমান শুরু করবে আগামী সপ্তাহে।

Advertisements

জানা গেছে, চট্টগ্রাম আন্তর্জাতিক বিমানবন্দর থেকে যাত্রীবাহী ফ্লাইট পরিচালনা করছে শারজাহ ভিত্তিক বিমান সংস্থা এয়ার এরাবিয়া। এর মধ্যে চট্টগ্রাম-আবুধাবি রুটে সপ্তাহে তিনটি, চট্টগ্রাম-শারজাহ রুটে সপ্তাহে সাতটি ফ্লাইট পরিচালনা করছে বিমান সংস্থাটি। কিন্তু এতদিন চট্টগ্রাম বিমানবন্দরে করোনা ল্যাব না থাকায় চট্টগ্রাম থেকে শুধুমাত্র ট্রানজিট যাত্রীদের বহন করতে এয়ার এরাবিয়া। এখন থেকে সরাসরি যাওয়ার সুযোগ তৈরি হওয়ায় গত ৩ জানুয়ারি একদিনেই ৭৭ যাত্রী করোনা পরীক্ষা করেছেন। এর মধ্যে মাত্র একজন পজিটিভ ছিল। বাকিরা ৭৬ জন এয়ার এরাবিয়ার জি-৯৫২২ ফ্লাইটে শারজাহ আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন।

চট্টগ্রাম-দুবাই রুটে সপ্তাহে সাতটি ফ্লাইটের অনুমোদন থাকলেও এখন সপ্তাহে ছয়টি ফ্লাইট পরিচালনা করছে দুবাই ভিত্তিক বিমান সংস্থা ফ্লাই দুবাই। চট্টগ্রাম বিমানবন্দরে করোনা পরীক্ষা করেই বৃহস্পতিবার থেকে বিমান সংস্থাটি ফ্লাইট পরিচালনা শুরু করবে।

এদিকে বাংলাদেশ বিমান আগামী ১১ জানুয়ারি থেকে চট্টগ্রাম-দুবাই রুটে সপ্তাহে তিনটি ফ্লাইট পরিচালনা শুরু করবে। এ রুটে চলাচলকারী বিমান সংস্থার মধ্যে বিমানের ফ্লাইটটি সবচেয়ে বড়। প্রাথমিকভাবে সপ্তাহে তিন দিন- শনি, মঙ্গল, বৃহস্পতিবার যাত্রী পরিবহন করবে।

Advertisements
Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2022 | Bangla Express | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC