গ্রিসে ই-পাসপোর্ট সেবা চালু

টপ নিউজ বাংলাদেশ
Share this news with friends:

গ্রিসে ‘ই-পাসপোর্ট’ সেবা চালু করা হয়েছে। গ্রিস ছাড়াও দূতাবাসের অধীন মাল্টা ও আলবেনিয়ার প্রবাসী বাংলাদেশিরাও ‘ই-পাসপোর্ট’ সেবা নিতে পারবেন।

গত সোমবার গ্রিসের রাজধানী এথেন্সে দূতাবাস ভবনে ই-পাসপোর্ট কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।

Advertisements

সে সময় গ্রিসে বাংলাদেশের রাষ্ট্রদূত আসুদ আহমেদ, ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল মো. আইয়ুব চৌধুরী, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নিরাপত্তা সেবা বিভাগের অতিরিক্ত সচিব মো. আব্দুল্লাহ আল মাসুদ চৌধুরী, পররাষ্ট্র মন্ত্রণালয়ের মহাপরিচালক (কনসুলার ও কল্যাণ) কাজী রাসেল পারভেজ, জার্মান প্রযুক্তি প্রতিষ্ঠান ভেরিডস’র প্রধান পরিচালন কর্মকর্তা মার্ক জুলিয়ান সিওয়ারট ও গ্রিসে বাংলাদেশ কমিউনিটির সভাপতি হাজী আব্দুল কুদ্দুস উপস্থিত ছিলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী দূতাবাসের কনসুলার শাখায় স্থাপিত ই-পাসপোর্ট সিস্টেম পরিদর্শন করেন এবং দূতাবাসের প্রথম ইলেকট্রনিক পাসপোর্টের আবেদনের এনরোলমেনট প্রক্রিয়া দেখেন। সেখানে ২ প্রবাসীর আবেদন এনরোলমেনটের মাধ্যমে এই কার্যক্রম শুরু হয়।

স্বরাষ্ট্রমন্ত্রী ই-পাসপোর্টের একটি মোবাইল ইউনিটের চাবি রাষ্ট্রদূতের কাছে হস্তান্তর করেন। এই মোবাইল ইউনিটের মাধ্যমে গ্রিসের দূরবর্তী দ্বীপাঞ্চল, মাল্টা ও আলবেনিয়ার প্রবাসী বাংলাদেশিদের ই-পাসপোর্ট সেবা দেওয়া হবে।

Advertisements
Drop your comments: