August 13, 2022, 12:27 pm
সর্বশেষ:
বানিয়াচংয়ে কমিউনিস্ট পার্টির বিক্ষোভ সমাবেশ সিরাজগঞ্জে বাড়তি খরচে চলতি মৌসুমে আমন ধানের চাষাবাদ শুরু ফ্রান্সে বেপরোয়া হয়ে উঠেছে দাবানল, সহযোগিতায় আশেপাশের দেশ নিউইয়র্কে অতর্কিত হামলার শিকার বিতর্কিত লেখক সালমান রুশদী কোম্পানীগঞ্জে র‌্যাবের হাতে ফেন্সিডিলসহ মাদককারবারি আটক ঠাকুরগাঁওয়ে জেলা বিএনপির বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত সারাদেশে অনির্দিষ্টকালের কর্মবিরতির ঘোষণা চা শ্রমিকদের বিদ্যুৎ সাশ্রয়ের জন্য শিক্ষাপ্রতিষ্ঠান সাপ্তাহিক ছুটি ২ দিন করার কথা ভাবছে সরকার আগামী বছর থেকে ব্রান্ড জনসন অ্যান্ড জনসন উৎপাদন ও বিক্রি বন্ধের ঘোষণা জনতার সুনামিতে সরকার ভেসে যাবে: মির্জা ফখরুল

গণ অভ্যূত্থানে খুনী সরকারের পতন হবেঃ এমরান সালেহ প্রিন্স 

  • Last update: Sunday, July 31, 2022

বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেছেন বিদ্যুতের দাবীতে চলমান আন্দোলন দমন করতে ভোলায় পুলিশ গুলি করে স্বেচ্ছাসেবক দলের কর্মী আবদুর রহিমকে হত্যা করেছে। শহীদ আবদুর রহিমের রক্তাক্ত পথ বয়েই গণ অভ্যূত্থানে খুনী সরকারের পতন হবে ইনশাআল্লাহ । হত্যা, নির্যাতন করে আন্দোলন দমন করা যাবে না ।

আজ জামালপুরে নজিরবিহীন লোডশেডিং ও জ্বালানি খাতে অব্যাবস্থাপনা, দুর্নীতি, লুটপাটের বিরুদ্ধে প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশে যোগ দিয়ে তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী কয়েকদিন আগেই বলেছিলেন আন্দোলনে বাধা নাই,এমনকি তাকে ঘেড়াও করতে গেলেও পুলিশ বাধা দিবে না, অথচ আজ ভোলায় বিদ্যুতের দাবিতে শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশ বিনা উস্কানিতে হামলা ,গুলি করে লাশ ফেলেছে। এই হত্যাকাণ্ডের জন্য সরকার দায়ী। সরকারের দুর্নীতি,লুটপাট,দু:শাসনে জনদুর্ভোগের শিকার বিক্ষুব্ধ জনগণকে দমন করতে ও ভয় দেখাতে ঠান্ডা মাথায় পরিকল্পিতভাবে ভোলায় গুলি চালিয়ে হত্যাকাণ্ড চালিয়েছে।আবদুর রহিমের রক্ত বৃথা যাবে না।

Advertisements

সমাবেশে তিনি বলেন, জনগণ এই খুনী সরকারকে আর ক্ষমতায় টিকে থাকতে দেবে না। আবদুর রহিমের রক্তাক্ত পথ ধরে সরকার পতনের আন্দোলন শুরু হলো।

তিনি বলেন, শুধু বিদ্যুৎ বা জ্বালানি খাত নয়,দুর্নীতি লুটপাট করে,অধিকার হরণ করে সরকার দেশটাকেই লন্ডভন্ড করে দিয়েছে। শুধু মেগা প্রকল্প নয় ছোট ছোট প্রকল্পেও পুকুর চুরি হচ্ছে। গরীবের চাল,ত্রান,টাকা আওয়ামী লীগের নেতারা ভাগ বাটোয়ারা করে নিচ্ছে। এমনকি প্রতিবেশীর ছাগলও চুরি করছে তারা।

তিনি বলেন, শতভাগ বিদ্যুতের দেয়ার নামে গত ১২ বছরে প্রায় এক লক্ষ কোটি টাকা দলীয় নেতাকর্মী ও অনুগত ব্যাবসায়ীদের পকেটে দেয়া হয়েছে । লোডশেডিং ও দারিদ্র্যতাকে যাদুঘরে পাঠানোর দাবি করে এখন তীব্র অর্থনৈতিক সঙ্কটে ঘরে ঘরে বোবাকান্না। জনগণের হাতে হারিকেন ও হাত পাঙ্খা ধরিয়ে দিয়েছে সরকার। নিত্যপণ্যের আকাশচুম্বী মূল্য বৃদ্ধিতে জনজীবনে নাভিশ্বাস উঠেছে । প্রায় অর্ধেক জনগণের দুবেলা খাবার জোটে না। জনগণ আজ অবর্ণনীয় দুঃখ দুর্দশায় মানবেতর জীবনযাপন করছে।

Advertisements

তিনি বলেন, জনগণ এবার জনদুর্ভোগ সৃস্টিকারী জন অধিকার হরণকারী সরকারের হাতে হারিকেন ধরিয়ে দেবে।

আওয়ামী সরকার কর্তৃক গণতন্ত্র মানবাধিকার ,ভোটাধিকার হরণ ,দুর্ণীতি আন্তর্জাতিক ভাবে স্বীকৃত বলে উল্লেখ করে বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেছেন সরকার জোর করে ক্ষমতায় টিকে থাকতে দেশের গণততান্ত্রিক ও মানবিক চরিত্র গুম করেছে।ইউরোপীয় পার্লামেন্টের রেজুলেশন, মার্কীন প্রেসিডেন্টের গণতন্ত্রের সম্মেলনে আমন্ত্রণ না পাওয়া,মার্কীন স্টেট ডিপার্টমেন্টের মানবাধিকার ও বিনিয়োগ প্রতিবেদন ,র‍্যাবের ওপর নিষেধাজ্ঞার কথা উল্লেখ করে তিনি বলেন, আওয়ামী সরকারের মানবাধিকার ও গণতন্ত্র বিরোধী কাজ ও দুর্ণীতি ,লুটপাটের বিরুদ্ধে বাংলাদেশের জনগণের পাশাপাশি বিশ্ব আজ সোচ্চার হচ্ছে। এ সরকারকে এবার বিদায় নিতেই হবে। তিনি বলেন,সরকার ও নির্বাচন কমিশন যতই ষড়যন্ত্র ,নাটক করুক না কেন,আওয়ামী সরকারের অধীনে কোনও নির্বাচন হতে দেয়া হবে না। ফফ্যাসিস্ট সরকারের পদত্যাগ, সংসদ বিলুপ্ত ও নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবি আদায় করেই এবার নির্বাচন হবে বলে তিনি সমাবেশে উল্লেখ করেন ।

ভোলায় আব্দুর রহিম হত্যার প্রতিবাদে নেতাকর্মীরা কালো পতাকা নিয়ে কালো ব্যাজ ধারণ করে এবং লোডশেডিং এর প্রতিবাদে হারিকেন ও মোমবাতি নিয়ে খন্ড খন্ড মিছিল নিয়ে সমাবেশে যোগদেন।

Advertisements

জামালপুর জেলা বিএনপির সভাপতি ফরিদুল কবীর তালুকদার এর সভাপতিত্বে জামালপুরের প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশে অন্যান্যের মধ্যে বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক এড.শাহ ওয়ারেস আলী মামুন , জেলা বিএনপির সহ সভাপতি আনিসুর রহমান বিপ্লব,শহর বিএনপির সভাপতি লিয়াকত আলী ,সদর উপজেলা বিএনপির সভাপতি শফিউর রহমান শফি,জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক লোকমান আহমেদ খান লোটন, মাদারগঞ্জ উপজেলা বিএনপির আহ্বায়ক এড. মনজুর কাদের বাবুল খান, ইসলামপুর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক নুরুল ইসলাম নবাব প্রমুখ বক্তব্য রাখেন।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2022 | Bangla Express | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC