টপ নিউজ বাংলাদেশ

কাল থেকে বিক্রি হবে ট্রেনের শতভাগ টিকিট

স্বাস্থ্যবিধি মেনে বুধবার (১৬ সেপ্টেম্বর) থেকে ট্রেনের শতভাগ টিকিট বিক্রির সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ রেলওয়ে। এরমধ্যে ৫০ ভাগ অনলাইন এবং ৫০ ভাগ টিকিট কাউন্টারে বিক্রি করা হবে। মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) রেলওয়ের উপ-পরিচালক মো. নাহিদ হাসান খানের সই করা এক চিঠিতে এ তথ্য জানানো হয়েছে। চিঠিটি রেলওয়ের সিসিএম (পূর্ব ও পশ্চিম)-কে দেওয়া হয়েছে।

চিঠিতে বলা হয়েছে, বাংলাদেশ রেলওয়ের টিকিট ইস্যু করার ক্ষেত্রে নিম্নোক্ত সংশোধনী করা হলো:

Advertisements

ক. বাংলাদেশ রেলওয়ের যাত্রীবাহী ট্রেনগুলোর মোট আসন সংখ্যার শতভাগ টিকিট ইস্যু করা হবে। এক্ষেত্রে আন্তনগর ট্রেনে সব ধরনের আসনবিহীন টিকিট ইস্যু করা সম্পূর্ণরূপে বন্ধ থাকবে।

খ. আন্তনগর ট্রেনের মোট আসন সংখ্যার ৫০ শতাংশ আসন কাউন্টারের মাধ্যমে এবং বাকি ৫০ শতাংশ মোবাইল আ্যাপ/অনলাইন/মোবাইলের মাধ্যমে ইস্যু করা হবে।

Advertisements

টিকিট ইস্যুর এই সংশোধনী আগামী ১৬ সেপ্টেম্বর থেকে কার্যকর হবে। এক্ষেত্রে সময়ে সময়ে জারি করা টিকিট ইস্যু এবং স্বাস্থ্যবিধি পরিপালন করার অন্যান্য নিয়মাবলি অপরিবর্তিত থাকবে।

উল্লেখ্য, পাঁচ মাস ১৮ দিন পর গত শনিবার (১২ সেপ্টেম্বর) থেকে কাউন্টারে টিকিট বিক্রি শুরু করে রেলওয়ে। ওই দিন থেকে ট্রেনের ৫০ শতাংশ আসনের অর্ধেক টিকিট পাওয়া যায় কাউন্টারে। বাকি অর্ধেক মোবাইল অ্যাপ, অনলাইনে বিক্রি করা হয়। তবে বুধবার থেকে ট্রেনের শতভাগ টিকিট বিক্রি করা হবে।

Advertisements

এর আগে করোনা সংক্রমণের কারণে গত ২৫ মার্চ থেকে অভ্যন্তরীণ রুটে যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ রাখা হয়। এ সময় মালবাহী ট্রেন চলাচল স্বাভাবিক থাকে।

Drop your comments:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Pin It on Pinterest