January 30, 2023, 8:40 pm
সর্বশেষ:
ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের স্বতন্ত্র প্রার্থী আসিফ ‘নিখোঁজ’, ৩ সদস্যের কমিটি গঠন পাকিস্তানে মসজিদে ভয়াবহ বিস্ফোরণে নিহত ৩২ ফেব্রুয়ারির শেষে ঢাকায় আর্জেন্টিনার দূতাবাস খুলবে আমিরাতের ভিসাধারীরা ৬ মাসেরও বেশি সময় দেশে থাকতে পারবেন দেশের ব্যাপক উন্নয়ন বিবেচনায় নিতে দেশবাসীর প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর বিএনপির সাবেক এমপি সামসুল আলম মারা গেছেন বিএনপি থেকে ১২ গুণ বড় জনসভা করেছে আ’লীগঃ তথ্যমন্ত্রী অপহৃত মাদ্রাসা ছাত্রীকে দুবাই পাচারের চেষ্টা, পাচার চক্র গ্রেফতার পাকিস্তানের উপনির্বাচনে একাই ৩৩টি আসনে লড়বেন ইমরান খান ইসলাম বিদ্বেষ ও ভীতির বিরুদ্ধে কথা বললেন কানাডার প্রধানমন্ত্রী

আরব আমিরাত বিমান যোগাযোগ সম্প্রসারণে বাংলাদেশের আরও সহযোগিতা চায়

  • Last update: Saturday, November 26, 2022

বাসস,ঢাকাঃ সংযুক্ত আরব আমিরাতের পররাষ্ট্র ও আন্তর্জাতিক সহযোগিতা প্রতিমন্ত্রী আহমেদ বিন আলী আল সায়েগ আজ বাংলাদেশ ও সংযুক্ত আরব আমিরাতের মধ্যে বিমান যোগাযোগ সম্প্রসারণের জন্য বাংলাদেশের কাছে আরও সহযোগিতা চেয়েছেন।

প্রধানমন্ত্রীর প্রেস উইংয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সংযুক্ত আরব আমিরাতের প্রতিমন্ত্রী এখানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তাঁর সরকারি বাসভবন গণভবনে সাক্ষাতকালে এ কথা বলেন।

Advertisements

তিনি ২৩-২৪ নভেম্বর ঢাকায় অনুষ্ঠিত আইওআরএ মন্ত্রী পর্যায়ের বৈঠকে তাঁর প্রতিনিধি দলের প্রতি বাংলাদেশ সরকারের উষ্ণ আতিথেয়তার জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান।

তিনি আইওআরএ এর বর্তমান চেয়ারম্যান হিসেবে বাংলাদেশ কর্তৃক আইওআরএ এর অত্যন্ত ফলপ্রসূ সভার আয়োজনে সন্তোষ প্রকাশ করেন।

Advertisements

প্রতিমন্ত্রী উল্লেখ করেন যে, বাংলাদেশের সভাপতিত্বে আইওআরএ আরও সংহত ও কার্যকর হবে।
আগামী বছর ইউএই কপ-২৮ আয়োজন করবে উল্লেখ করে তিনি বাংলাদেশের অংশগ্রহণের জন্য অনুরোধ করেন। প্রধানমন্ত্রী দুবাইতে অনুষ্ঠিত এক্সপো ২০২০-তে সংযুক্ত আরব আমিরাতের চমৎকার আয়োজনের প্রশংসা করেন।

তিনি সংযুক্ত আরব আমিরাতের প্রতি সরকারের সমর্থনের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান।
প্রতিমন্ত্রী বলেন, সংযুক্ত আরব আমিরাত ম্যানগ্রোভ উদ্যোগ, বনায়ন, নবায়নযোগ্য জ্বালানি, ভাসমান সৌরশক্তি, খাদ্য প্রক্রিয়াকরণ, কৃষি এবং বিনিয়োগ সংক্রান্ত জোটের জন্য বাংলাদেশের সঙ্গে সহযোগিতা জোরদার করতে আগ্রহী।
তিনি কৃষি ও দারিদ্র্য বিমোচনে তার সরকারের অগ্রাধিকারেরও প্রশংসা করেন।

আগামী দিনে বাংলাদেশ ও সংযুক্ত আরব আমিরাতের মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্ক আরও জোরদার হবে বলে প্রধানমন্ত্রী অভিমত ব্যক্ত করেন।

Advertisements
Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2022 | Bangla Express | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC