May 24, 2022, 8:59 pm

আমিরাতের রাষ্ট্রপতির মৃত্যুতে বাংলাদেশের রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক

  • Last update: Friday, May 13, 2022

সংযুক্ত আরব আমিরাতের প্রেসিডেন্ট শেখ খলিফা বিন জায়েদ আল নাহিয়ানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুক্রবার (১৩ মে) গণমাধ্যমে প্রকাশিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ শোকবার্তা প্রকাশ করা হয়।

আমিরাতের প্রেসিডেন্টের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী। শোকবার্তায় রাষ্ট্রপতি বলেন, বাংলাদেশ ও সংযুক্ত আরব আমিরাতের মধ্যে সম্পর্ক উন্নয়নে প্রয়াত প্রেসিডেন্ট শেখ খলিফা বিন জায়েদ আল নাহিয়ান গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন। তার মৃত্যুতে বাংলাদেশে একজন পরীক্ষিত ও অকৃত্রিম বন্ধুকে হারালো।

Advertisements

রাষ্ট্রপতি মরহুম প্রেসিডেন্ট শেখ খলিফা বিন জায়েদ আল নাহিয়ান এর রুহের মাগফিরাত কামনা করেন। তিনি প্রয়াত প্রেসিডেন্টের পরিবার, সংযুক্ত আরব আমিরাতের সরকার ও জনগণের প্রতি গভীর সমবেদনা জানান।

শুক্রবার আমিরাতের রাষ্ট্রায়ত্ত সংবাদ সংস্থা ওয়াম শেখ খলিফা বিন জায়েদ আল নাহিয়ানের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছে। প্রেসিডেন্টের মৃত্যুতে দেশব্যাপী ৪০ দিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা করেছে সংযুক্ত আরব আমিরাতের প্রেসিডেন্ট বিষয়ক মন্ত্রণালয়। রাষ্ট্রীয় শোক চলাকালে দেশটির পতাকা অর্ধনমিত রাখা হবে এবং আগামী তিনদিন সকল মন্ত্রণালয়ের কার্যক্রম বন্ধ থাকবে।

উল্লেখ্য, দীর্ঘদিন ধরেই অসুস্থ ছিলেন শেখ খলিফা। এর জেরে বহুদিন ধরেই জনসম্মুখে দেখা যায়নি তাকে। এ ছাড়া প্রেসিডেন্টের কোনো ছবিও প্রকাশ্যে আসেনি। ২০০৪ সালে বাবা শেষ জায়েদের স্থলাভিষিক্ত হন শেখ খলিফা বিন জায়েদ আল নাহিয়ান। এর প্রায় একদশক পর হৃদরোগে আক্রান্ত হলে জনসাধারণের থেকে প্রায় বিচ্ছিন্ন হয়ে যান তিনি।

Advertisements
Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2022 | Bangla Express | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC