May 22, 2022, 11:22 pm

আওয়ামী লীগ আন্তর্জাতিকভাবে চিহ্নিত স্বৈরাচারী দল: মির্জা আলমগীর

  • Last update: Tuesday, April 26, 2022

বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগ এখন আন্তর্জাতিকভাবে চিহ্নিত স্বৈরাচারী দল। বিভিন্ন পত্রপত্রিকা, রিসার্চ সেন্টার এবং বিভিন্ন দেশ আওয়ামী লীগকে স্বৈরাচারী দল এবং সরকার হিসেবে চিহ্নিত করেছে।

মঙ্গলবার, এপ্রিল ২৬। ২০২২। সকালে ঠাকুরগাঁও এর পৈতৃক বাসভবনে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে এসব কথা বলেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

Advertisements

তিনি বলেন, মার্কিন যুক্তরাষ্ট্র বাংলাদেশের সুর্নির্দিষ্ট কিছু ব্যক্তিদের উপরে নিষেধাজ্ঞা দিয়েছে। এতেই প্রমাণ হচ্ছে মার্কিন যুক্তরাষ্ট্রের যে মানবাধিকার রিপোর্ট, সে রিপোর্টে বাংলাদেশের প্রতিটি প্রতিষ্ঠান সম্পর্কে, বিশেষ করে মানবাধিকার লঙ্ঘনের বিষয়গুলো উঠে এসেছে, যা আন্তর্জাতিক বিশ্বে প্রমাণিত হয়ে গেছে।

তিনি আরও বলেন, দেশের মানুষ নিজেরাই টের পাচ্ছে তারা সম্পূর্ণভাবে ফ্যাসিবাদী শাসন প্রক্রিয়ার মধ্যে চলছে। সুতরাং এখানে নতুন করে রাষ্ট্রদূতদের ডেকে কথা বলার বিষয় নেই। রাষ্ট্রদূতদের আমরা কখনও ডাকি না। তারা আগেও করতেন, এখনও করেন, অফিসে নিয়মিত এসে বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেন।

মির্জা আলমগীর জানান, ‘দুঃখজনক হলেও সত্য আওয়ামী লীগ অনির্বাচিত সরকার, পুরোপুরিভাবে নির্ভরশীল হয়ে পড়েছে আমলাদের উপরে, আইনশৃঙ্খলা বাহিনীর উপরে, জনগণ থেকে তারা সম্পূর্ন বিচ্ছিন্ন হয়ে গেছে। মূলত এটা সম্পূর্ণভাবে সামরিক-বেসামরিক আমলাতন্ত্রের উপর নির্ভরশীল হয়ে পড়েছে। যখন তারা গণতন্ত্রের কথা বলে তখন এটা আমাদের কাছে হাস্যকর মনে হয়।’

Advertisements

এ সময় উপস্থিত ছিলেন জেলা বিএনপির সভাপতি বীর মুক্তিযোদ্ধা তৈমুর রহমান, সহসভাপতি ওবায়দুল্লাহ মাসুদ, দফতর সম্পাদক মামুন উর রশীদ, উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আব্দুল হামিদসহ দলীয় নেতাকর্মীরা।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2022 | Bangla Express | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC